চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পতেঙ্গা উপকূলে দুই জাহাজের সংঘর্ষ

চট্টগ্রাম বন্দরের প্রবেশমুখে পতেঙ্গা উপকূলে দু’টো জাহাজের সংঘর্ষে সাড়ে ৯’শ টন মটর ডাল বোঝাই একটি লাইটার জাহাজের সামান্য ক্ষতি হয়েছে।

লাইটার জাহাজটির এজেন্ট মিউচুয়াল শিপিংয়ের মালিক পারভেজ আহমদ জানান, রোববার সকাল ৭টার দিকে চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গর থেকে ডাল নিয়ে নারায়ণগঞ্জের নোয়াপাড়ায় যাওয়ার পথে বন্দরের প্রবেশমুখে আরেকটি লাইটার জাহাজের সাথে সংঘর্ষ হয়। এতে জাহাজটিতে একপাশ দিয়ে পানি ঢুকে। চালক তাৎক্ষণিকভাবে জাহাজটি চরের ওপর তুলে দেন। এ কারণে অল্পের জন্য এমভি নিউ গোলাম রহমান নামের ডালবোঝাই লাইটার জাহাজটি ডালসহ ডুবে যাওয়া থেকে রক্ষা পায়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন, সাগর কিছুটা উত্তাল রয়েছে, সাথে রয়েছে জোয়ার। এরপরও জাহাজটি থেকে মটর ডাল নিরাপদে নামিয়ে আনার কাজ চলছে। জাহাজের মাস্টার-সুকানিসহ সবাই নিরাপদে আছেন।

জানা গেছে, সাড়ে ৯শ’ টন মটর ডাল আমদানি করেছিল ভোগ্যপণ্যের আমদানিকারক চট্টগ্রামের বিএসএম গ্রুপ। বড় জাহাজ থেকে এসব পণ্য নামানোর পর ছোট জাহাজে করে নারায়নগঞ্জের নোয়াপাড়ায় নেওয়া হচ্ছিল।

এমভি নিউ গোলাম রহমান জাহাজের মালিক মোহাম্মদ ইউনুছ বলেন, ডাল নিয়ে জাহাজটি বঙ্গোপসাগরের পতেঙ্গা এলাকায় পৌঁছলে জাহাজের চেইন ছিঁড়ে যায়। পানি উঠে যাওয়ার উপক্রম হলে জাহাজটিকে উপকূলে নিয়ে আসা হয়। জাহাজের নাবিকরা নিরাপদে রয়েছে বলে জানান তিনি।