চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নয় ঘণ্টা পর উত্তরাঞ্চলের সাথে ট্রেন চলাচল স্বাভাবিক

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনের চারট বগি লাইনচ্যুত হওয়ার প্রায় ৯ ঘণ্টা পর রাজধানীর সাথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

রোববার ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।সকাল ৯টা ২০ মিনিটে নীলসাগর এক্সপ্রেস ট্রেন চলাচলের মধ্য দিয়ে ঢাকা সাথের উত্তর বঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশনের বুকিং মাস্টার রেজাউল করিম জানান, গতরাত সাড়ে ১১টার দিকে রাতে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ চারটি বগি লাইনচ্যুত হয়।

বিজ্ঞাপন

এ সময় উত্তর ও দক্ষিণ দিকের চারটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। ঘটনার পর ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পাকশি বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম চ্যানেল আই অনলাইনকে জানান, বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে ব্রডগেজ থেকে মিটারগেজে লাইনে স্থানান্তরের সময় ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। আগেও এই ঘটনা ঘটেছে। ঘটনা তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় চরম ভোগান্তিতে পড়তে হয়েছে ঘরমুখো যাত্রীদের। বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে ঢাকা-উত্তরবঙ্গগামী অনেকগুলো ট্রেন।