চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ন্যায়বিচার হলে খালেদা জিয়াও প্রার্থিতা ফিরে পাবেন: মির্জা ফখরুল

আজ প্রার্থীদের আংশিক তালিকা প্রকাশ করবে বিএনপি

বিএনপির অধিকাংশ প্রার্থী আপিলে ন্যায়বিচার পাওয়াকে বিজয় হিসেবে দেখছে বিএনপি। ন্যায় বিচার হলে বেগম খালেদা জিয়াও প্রার্থিতা ফিরে পাবেন বলে আশা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিকেলে গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ন্যায় বিচার পেলে আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াও প্রার্থিতা ফিরে পাবেন। এসময় তিনি নির্বাচন কমিশন আপিলে ন্যায় বিচার করায় তাদেরকে ধন্যবাদ জানান।

মির্জা ফখরুল বলেন, নির্বাচনের নিরপেক্ষতা নষ্ট করার জন্য প্রশাসন যুক্ত হচ্ছে। নির্বাচনের পরিবেশ তৈরি করতে গ্রেফতার বন্ধ করতে হবে।

বিভিন্ন সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রেক্ষিতে বিএনপি মহাসচিব বলেন, আমি উনার (কাদের) বিষয়ে কিছু বলতে চাই না। কারণ তিনি উনার দলের চেয়ে বিএনপি নিয়ে বেশি কথা বলেন। তিনি তো বলেছিলেন আমরা প্রার্থী পাব না। কিন্তু আমরা তো সারাদেশে ৮০০ প্রার্থী দিয়েছি।

Advertisement

এদিকে একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থীদের মনোনয়নের চূড়ান্ত তালিকা ঘোষণা করতে যাচ্ছে বিএনপি। এরই ধারাবাহিকতায়য় বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) রাত ৮টার পর থেকে বিএনপির চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা শুরু হবে। এই তথ্য জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আজ আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।’

‘প্রার্থী তালিকা ঘোষণা করলে দলে কোন্দল দেখা দেবে’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে ফখরুল বলেন, আমি উনার বক্তব্যের জবাব সাধারণত দিতে চাই না। তিনি বলেছিলেন, বিএনপি প্রার্থী দিতে পারবে না, সংকটে পড়বে। কিন্তু কোথায় সংকট! আমরা তো সারা দেশে সাড়ে ৮০০ প্রার্থী দিয়েছি।’

‘বিএনপি ভেঙে সবাই আওয়ামী লীগে যোগ দেববে- ওবায়দুল কাদেরের এমন মন্তব্যেরও সমালোচনা করেন ফখরুল। বলেন, এখনও কেউ যায়নি। আওয়ামী লীগ নেতারা ভীত-সন্ত্রস্ত বলেই এসব প্রলাপ শুরু করেছেন।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের আপিলের মাধ্যমে মনোনয়ন ফিরিয়ে দিয়ে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দেয়ায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব।