চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নৌবাহিনীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

এছাড়াও দেশের সকল জাহাজ/ঘাঁটিসমূহে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপিত হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বুধবার দুপুরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এ উপলক্ষে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা নৌঅঞ্চলে নিজ নিজ ব্যবস্থাপনায় বিশেষ র‌্যালির আয়োজন করা হয়। এতে নৌবাহিনীর সকল স্তরের সামরিক-অসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকরা অংশগ্রহণ করে।

পরে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকল নৌঅঞ্চলের মসজিদগুলোতে বাদ যোহর মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া সকল জাহাজ/ঘাঁটিতে জাতির পিতার জীবনী ও কর্মকান্ডের উপরে নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন ও বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়।

তাছাড়া সকল জাহাজ ও ঘাঁটিসমূহে প্রীতিভোজের আয়োজন অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে নৌবাহিনীর সকল জাহাজ/ঘাঁটিসমূহে দেশ গঠনে বঙ্গবন্ধুর অবদান সলিত বিভিন্ন ব্যানার ও ফেস্টুন দ্বারা বর্ণিল সাজে সজ্জিত করা হয়। সূর্যাস্ত থেকে মধ্যরাত পর্যন্ত সকল ঘাঁটির প্রধান প্রধান গেটসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে আলোকসজ্জা করা হয়।