চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নোয়াখালীর ১৩ ইউনিয়নে ও ১ পৌরসভায় নির্বাচন ২০ সেপ্টেম্বর

আগামীকাল (২০ সেপ্টেম্বর) নোয়াখালীর সুবর্ণচরে ৬টি ও হাতিয়ার ৭টি ইউনিয়নে এবং কবিরহাট উপজেলায় কবিরহাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। 

১৩টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্য পদে এবং কবিরহাট উপজেলার কবিরহাট পৌরসভায় কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কবিরহাট পৌরসভায় বর্তমান মেয়র জহিরুল হক রায়হান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে শুধু কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়ন ও কবিরহাট পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

করোনা সংক্রমণের হার উর্ধ্বগতি হওয়ার কারণে দেশব্যাপী প্রথম ধাপে অনুষ্ঠিত নোয়াখালীর হাতিয়া ও সুর্বণচর উপজেলার ১৩টি ইউনিয়ন ও কবিরহাট পৌরসভায় ভোটগ্রহণের তারিখ পেছানো হয়েছিল।

বিজ্ঞাপন

জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন: আগামী সোমবার ভোটগ্রহণের জন্য তাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন পর্যন্ত নির্বাচনে সহিংসতার কোন আশঙ্কা দেখছি না। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচনী পরিবেশ ভাল রয়েছে। আজ দুপুর থেকে কেন্দ্রের মালামাল পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ খান বলেন: কবিরহাট পৌরসভার কাউন্সিলর পদে, সুবর্ণচর ও হাতিয়া উপজেলার ১৩টি ইউনিয়নে অবাধ, সুষ্ঠু এবং সুন্দর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে কোন প্রকার অনিয়ম বরদাস্ত করা হবে না। যে কেন্দ্রে গোলযোগ বা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হবে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে। কেন্দ্রের ভিতরে ও বাহিরে পর্যাপ্ত পরিমাণে পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে। অতএব ভোটের দিন বিশৃঙ্খলা হওয়ার কোন সম্ভাবনা নেই।

নোয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, হাতিয়া উপজেলায় ৭টি ইউনিয়নে ৮৬টি কেন্দ্রে ১ লাখ ৬৮ হাজার ৫৫৬ জন, সুবর্ণচর উপজেলায় ৬টি ইউনিয়নে ৫৬ কেন্দ্রে ১ লাখ ১৯ হাজার ৮১৬ জন ও কবিরহাট পৌরসভায় ৯টি কেন্দ্রে ১৫ হাজার ৪৫১ জন নারী-পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

নির্বাচন সুষ্ঠু রাখার লক্ষ্যে ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। সকাল ৮ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ হবে।