চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেশাগ্রস্থ যুবক নিশো, নিশিকন্যা তানজিন তিশা!

একজন নেশাগ্রস্ত যুবক ও একজন নিশিকন্যার চরিত্রে অভিনয় করলেন ছোটপর্দার জনপ্রিয় জুটি আফরান নিশো ও তানজিন তিশা। আসন্ন ঈদের জন্য নির্মিত ‘নয়নতারা’ শিরোনামের নাটকে এই দুই তারকাকে বৈচিত্র্যময় দুই চরিত্রে হাজির করছেন তরুণ নির্মাতা আলোক হাসান। সম্প্রতি নাটকের শুটিং সম্পন্ন ঢাকার বিভিন্ন লোকেশনে।

এ নাটকের গল্পে দেখা যাবে, সবকিছু হারিয়ে হতাশায় ডুবে যান আফরান নিশো। একটা সময় তিনি বিভিন্ন মাদক সেবনে আসক্ত হয়ে পড়েন। রাতবিরাতে নেশা করে ঘরে ফেরেন। একদিন রাতে মাতাল অবস্থায় তানজিন তিশার সঙ্গে নিশোর পথে দেখা হয়। তিশা পেশায় যৌনকর্মী! সুশীল সমাজের ভাষায় নিশিকন্যা। ওইরাতে নিশো তার বাড়িতে নিয়ে যায় তিশাকে।

বিজ্ঞাপন

এরপর গল্পের বাঁকবদল ঘটে নানা নাটকীয়তায়। তবে শেষটা অন্যরকম বলে জানালেন নির্মাতা আলোক হাসান। তার ভাষ্য, দুজন দুজনার সঙ্গ পেয়ে নিজেদের জীবন বদলে ফেলেন। তিনি বলেন, আফরান নিশো এবং তানজিন তিশা দুজনেই বিভিন্ন চরিত্রে প্রতিনিয়ত দর্শকদের সামনে আসছেন।

কিন্তু নয়নতারা নাটকে তারা যে চরিত্র দিয়ে নিজেদের উপস্থাপন করেছেন দর্শক আগে এমনটা দেখেছেন বলে মনে করেন না নির্মাতা আলোক হাসান। এর আগে তিনি ‘চিরকুট’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। এফএস নাঈম ও সেলিনা আফ্রি অভিনীত ওই কাজটি গেল ফেব্রুয়ারি মাসে প্রকাশ পেয়েছে।

গতানুগতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের ভিড়ে ‘চিরকুট’ কাজটি দর্শকদের হৃদয় নাড়া দিয়েছিল। এবার ‘নয়নতারা’ তার পরিচালিত দ্বিতীয় কাজ। এটি নিয়ে আলোক বললেন, এটা আমার স্বপ্নের প্রজেক্ট। আমি ভীষণ আশাবাদী কাজটি নিয়ে।

‘নয়নতারা’ নাটকের মূল গল্প তুলি বাশারের এবং চিত্রনাট্য করেছেন মেন্টাল, বসগিরি ছবি নির্মাণ করে আলোচনায় আসা নির্মাতা শামীম আহমেদ রনি। নির্মাতা আলোক জানান, ঈদে একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচার হবে। পাশাপাশি ইউটিউবেও পাওয়া যাবে।