চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেশন্স লিগ: স্পেনের হৃদয় ভেঙে শিরোপা বিশ্বজয়ী ফ্রান্সের

ওয়েরজাবালের গোলে শুরুতে এগিয়ে গিয়েছিল স্পেনই। করিম বেনজেমা ও কাইলিয়ান এমবাপের গোলে ঘুরে দাঁড়িয়ে শেষ হাসি হেসেছে ফ্রান্স। লুইস এনরিকের দলকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের মুকুট ঘরে তুলেছে দিদিয়ের দেশমের বিশ্বজয়ী শিষ্যরা।

মিলানের সান সিরোয় নেশন্স লিগের ফাইনাল মঞ্চে স্পেনকে ১-২ গোলে হারিয়েছে ফ্রান্স। ইতিহাসের প্রথম দল হিসেবে বিশ্বকাপ, ইউরো ও নেশন্স লিগ জয়ের ট্রেবলের অনন্য রেকর্ড গড়ল ফরাসিরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইউরোজয়ী ইতালিকে বিদায় করে ফাইনালের টিকেট কেটেছিল স্পেন। আর বেলজিয়ামকে ছিটকে শিরোপার মঞ্চে তাদের প্রতিপক্ষ হয় বিশ্বকাপজয়ী ফ্রান্স। জমজমাট লড়াইয়ের আভাস ছিল।

বিজ্ঞাপন

মাঠে ঘটল উল্টোটা। শিরোপা লড়াই, অথচ প্রথমার্ধ ছিল ম্যাড়ম্যাড়ে। এরমাঝে সুযোগ হাতছাড়া করেছে উভয় প্রতিপক্ষই। দৃশ্যপট পাল্টে যেতে থাকে মধ্যবিরতির পর।

ম্যাচের ৬৪ মিনিটে লিড নেয় স্পেন। বুসকেটসের থেকে বল পেয়ে জালে জড়িয়ে উল্লাসের মঞ্চ গড়েন ওয়েজাবাল। সেটাই শেষ। এরপর ফ্রান্সের ঘুরে দাঁড়ানোর গল্প কেবল।

পিছিয়ে পড়ার দুমিনিট পরই সমতা টানে ফ্রান্স। এমবাপের বানিয়ে দেয়া বলে গোল আনেন বেনজেমা। ৮০ মিনিটে দলকে এগিয়ে নেন এমবাপে নিজেই। হের্নান্দেজের থেকে বল পেয়ে জাল খুঁজে নেন পিএসজি তারকা। ওই গোলেই বাজে শিরোপা জয়ের বাঁশি।