চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেপালকে ১০ উইকেটে উড়িয়ে দিল মেয়েরা

নেপালকে উড়িয়ে সাউথ এশিয়ান গেমসে সোনার লক্ষ্যে আরও একধাপ এগিয়ে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুধবার টি-টুয়েন্টি ফরম্যাটের লড়াইয়ে স্বাগতিকদের ১০ উইকেটে হারায় টিম টাইগ্রেস। টানা দ্বিতীয় জয় বাংলাদেশের। মঙ্গলবার প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে জেতে মেয়েরা।

পোখারায় টস জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। জাহানারা-রাবেয়াদের বোলিং তোপে মাত্র ৫০ রানেই অলআউট হয়ে যায় দলটি।

চার ওভারে দুই মেডেনসহ ৮ রান খরচ করে ৪ উইকেট নেন রাবেয়া খান। তিন ওভার বল করে এক মেডেনসহ মাত্র দুই রানে দুই উইকেট নেন জাহানারা আলম। সালমা খাতুন, নাহিদা আক্তার ও ফাহিমা খাতুন নেন একটি করে উইকেট।

বিজ্ঞাপন

প্রথমে নেপালের দুই ওপেনারকে তুলে নিয়ে পথ দেখান জাহানারা। পরে তাকে অনুসরণ করেন বাবেয়াসহ অন্যরা। নেপালের পাঁচজন ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি। তিনজন ছুঁয়েছেন দুই অঙ্ক। সর্বোচ্চ স্কোর ১৩।

সহজ টার্গেটে ব্যাট করতে নেমে কোনো উইকেটই খোয়ায়নি বাংলাদেশ। মাত্র ৭.৪ ওভারে ৫১ রান তুলে নেন দুই ‍ওপেনার। মুরশিদা খাতুন ২৪ বলে ২৩ এবং আয়শা রহমান ২২ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

নিজেদের আগের ম্যাচে কোনো রান না দিয়েই ৬ উইকেট নিয়েছিলেন নেপালের বোলার অঞ্জলি চাঁদ। বাংলাদেশের বিপক্ষে এদিন এক ওভার বল করলেও তিন রান দিয়ে উইকেটের মুখ দেখতে পারেননি।

বিজ্ঞাপন