চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেটিজেনদের কাঠগড়ায় কঙ্গনা!

বিভিন্ন কারণ নিয়ে কদিন থেকে প্রায়ই সংবাদের শিরোনাম হচ্ছেন বলিউডের ‘সাহসী কন্যা’ খ্যাত কঙ্গনা রানাউত। প্রশংসাও পাচ্ছিলেন একচেটিয়া। তবে এবার ক্ষাণিকটা উল্টো চিত্রের দেখা মিললো। কেননা এবার নেটিজেনদের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে কঙ্গনাকে।

গেল বছরের শুরুতে মুক্তি পেয়েছিল কঙ্গনা অভিনীত সিনেমা ‘মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’। ব্রিটিশবিরোধী লড়াইয়ের জন্য স্মরণীয় রানী লক্ষ্মীবাইয়ের জীবনীভিত্তিক এই ছবিটি বেশ ভালোই ব্যবসা করেছিল। তবে ছবিটি মুক্তি আগে থেকেই বিভিন্ন বিষয় নিয়ে বির্তকের মুখে পড়তে হয়েছিল কঙ্গনাকে। যার ভেতর অন্যতম একটি কারণ ছিল, ছবিটির শুটিংয়ের মাঝ পথে ‘দাবাং’ খ্যাত অভিনেতা সোনু সুদকে সরিয়ে দেয়া।

বিজ্ঞাপন

সেসময় বিষয়টি নিয়ে অনেকেই প্রশ্ন তুললেও কঙ্গনা বিভিন্ন সাক্ষাতকারে বার বার দাবি করে এসেছিলেন যে, মহিলা পরিচালকের অধীনে কাজ করতে নারাজ ছিলেন বলেই ছবিটি থেকে নিজেই সরে গিয়েছিলেন সোনু সুদ।

বিজ্ঞাপন

অথচ এ বিষয়ে সোনু সুদকে প্রশ্ন করা হলে তিনি সাফ সাফ জানিয়েছিলেন, এর আগে কি আমি ফারাহ খানের অধীনে ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিতে কাজ করিনি? তবে কেন ‘মনিকর্নিকা’র ক্ষেত্রে এমনটা করবো?

তিনি কেবল বলেছিলেন যে, তিনি একটি সেটে দু’জন পরিচালকের অধীনে কাজ করতে পারবেন না। আর সেটির প্রেক্ষিতেই চড়াও হয়েছিলেন কঙ্গনা।

এদিকে দীর্ঘ সময় পর বিষয়টি নিয়ে সরব হয়ে নেটিজেনদের একাংশ আঙ্গুল তুলছেন কঙ্গনার দিকে। এমনকি তাকে ‘ভণ্ড’ বলেও আখ্যায়িত করছেন। তবে বিষয়টি নিয়ে এখনো মুখ খুলতে দেখা যায়নি কঙ্গনাকে।