চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারকে ছাড়াই পরীক্ষায় পিএসজি

চলতি মৌসুমে এখন পর্যন্ত তিনটি ম্যাচে নেইমারকে পায়নি পিএসজি। যার দুটিতেই জয়হীন থাকতে হয়েছে। এমন অবস্থায় আরও একবার ব্রাজিলিয়ান তারকাকে ছাড়াই পরীক্ষায় নামার ঝুঁকিতে ফরাসি জায়ান্টরা। চ্যাম্পিয়ন্স লিগে ‘সি’ গ্রুপের ম্যাচে রেডস্টার বেলগ্রেডের বিপক্ষে নেইমারকে ছাড়াই নামতে হতে পারে প্যারিস সাঁ সাঁ’কে।

ক্যামেরুনের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চোট পাওয়ার পর প্রায় দেড় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হয় নেইমারকে। চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে খেললেও পরে জানা যায়, ওই ম্যাচে পুরো সুস্থ ছিলেন না তিনি। গত সপ্তাহে বোর্দোর বিপক্ষে ম্যাচেও খেলতে পারেননি নেইমার, দল ২-২ গোলে ড্র করে। পরের ম্যাচে স্ট্রাসবুর্গের বিপক্ষে খেলতে নেমে ২৮ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন। পিএসজিও জিততে পারেনি, ১-১ গোলে ড্র হয় ম্যাচ।

Advertisement

নেইমারের ইনজুরি নিয়ে কোচ থমাস টুখেল গত বৃহস্পতিবার বলেছিলেন, ‘শুক্র অথবা শনিবার অনুশীলনে ফিরতে পারেন নেইমার। কিন্তু এখন পর্যন্ত অনুশীলনে নামতে পারেননি তিনি।

ইএসপিএন ফুটবল জানাচ্ছে, রোববার দলের সঙ্গে অনুশীলনে ছিলেন না নেইমার। নিজের ফিটনেস নিয়েই তিনি বেশি ব্যস্ত। অথচ বেলগ্রেড ম্যাচের জন্য সোমবারই সার্বিয়ার উদ্দেশ্যে ফ্রান্স ছাড়বে দল।

দলের সঙ্গে থাকলেও নেইমার মঙ্গলবার রাতের ম্যাচে খেলতে পারবেন কিনা সেটা জানাতে পারেনি কেউই। তবে নেইমারকে ছাড়াই আক্রমণভাগ সাজানোর একটা ইঙ্গিত দিয়ে রেখেছে পিএসজি। সেক্ষেত্রে আক্রমণের দায়িত্বে থাকবেন কাইলিয়ান এমবাপে, এডিনসন কাভানি ও অ্যাঞ্জেল ডি’মারিয়া। মিডফিল্ডে মার্কো ভেরাত্তি ও মারকুইনোসের সঙ্গে শুরুর একাদশে থাকতে পারেন জার্মান তারকা জুলিয়েন ড্রাক্সলার।