চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারকে আচরণ শেখাতে বসবেন ব্রাজিল কোচ

সদ্য শেষ হওয়া ক্লাব মৌসুমে আচরণ দিয়ে বেশ বদনাম কুড়িয়েছেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগ ও লিগ ওয়ানে- দুই জায়গায়ই সমান তিন ম্যাচ করে নিষিদ্ধ হয়েছেন! অবস্থা এখন এমন যে, নিজ দেশেও বেশ নিন্দিত হচ্ছেন ব্রাজিল অধিনায়ক। দাবি উঠেছে তার অধিনায়কত্ব কেড়ে নেয়ারও। এমন অবস্থায় অধিনায়কের উগ্র আচরণের রাশ টানতে তার সঙ্গে বসতে চান ব্রাজিল কোচ টিটে।

চ্যাম্পিয়ন্স লিগে নেইমার নিষেধাজ্ঞা পেয়েছেন রেফারিকে গালি দিয়ে। আর লিগ ওয়ানে শাস্তি পাওয়ার কারণ কাপ ফাইনালে হাত তুলেছিলেন দর্শকের গায়ে। দুই কারণে এখন প্যারিসে যেমন সমালোচনার কারণ হয়েছেন, তেমনি নেইমার এখন নিন্দার পাত্র ব্রাজিলিয়ানদের কাছেও। সাবেকদের কেউ কেউ দাবিও তুলেছেন, নেইমারকে অধিনায়কত্ব দেয়া মানে সমর্থকদের ভুল বার্তা পৌঁছে দেয়া।

বিজ্ঞাপন

নিষেধাজ্ঞায় মৌসুম আগেই শেষ হওয়ায় নেইমারের মিলেছে অপ্রত্যাশিত ছুটি। সামনে স্বদেশে কোপা আমেরিকার আসর থাকায় একটু আগেভাগেই অনুশীলনের সুযোগ থাকছে ব্রাজিল অধিনায়কের সামনে। তবে যে পরিমাণ বদনাম কুড়িয়েছেন, মাঠে নামার আগে অধিনায়কের সেই আচরণ শুধরে নেয়ারই সঠিক মনে করছেন কোচ। সংবাদ সম্মেলনে সেটি বলেও বসলেন টিটে।

বিজ্ঞাপন

‘নেইমার একটা ভুল করেছে, যেটা তার দোষ। আমি নেইমারের সঙ্গে এই বিষয়ে কথা বলতে চাই। তার আচরণ নিয়েও কথা বলতে চাই।’

‘আমি নেইমারের সঙ্গে যেভাবে একজন ব্রাজিলিয়ান কোচ হিসেবে কথা বলবো, তেমনি বলবো একজন মানুষ হিসেবেও। প্রধানত নীতি আর আচরণ নিয়েই কথা হবে।’

‘মূল বিষয় হল, নেইমারের সঙ্গে মত বিনিময় করা। ডগলাস কস্তার সঙ্গেও আমি এমন কথা বলেছিলাম (জুভেন্টাস তারকা দর্শকের দিকে থুতু ছিটিয়ে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন)। খেলোয়াড়দের আচরণগত সমস্যা শিক্ষাগত আচরণের অভাব বলেই মনে করা হবে।’

Bellow Post-Green View