চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘কিউট-চ্যানেল আই পার্বত্য লোকজ মেলা’র উদ্বোধন

বিভিন্ন নৃ-গোষ্ঠীর মনোমুগ্ধকর নাচে উদ্বোধন হলো ‘কিউট-চ্যানেল আই পার্বত্য লোকজ মেলা’ ৬ষ্ঠ বারের আয়োজনের। তবে মূল মেলা শুরু হবে বিকাল ৩টা থেকে। এ নিয়ে তৃতীয়বারের মতো বান্দরবানে লোকজ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

নৈসর্গিক বৈচিত্র্যে বান্দরবানে ‘পার্বত্য লোকজ মেলার উদ্বোধন করে ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, চ্যানেল আই হৃদয়ে বাংলাদেশ আছে শুধু বলে না, বিশ্বাসও করে। তাই আজ আমরা ছুটে আসি পার্বত্য অঞ্চলে। বাংলাদেশের নৃ-গোষ্ঠীদের আনন্দ ও তাদের সংস্কৃতি তুল ধরেতে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলাকে সব স্তরে সুন্দরভাবে করারা জন্য বান্দরবনের জেলা পরিষদ ও প্রশাসনকে ধন্যবাদ জানাই। আমরা আশা করি, তারা সবসময় আমাদের পাশে থাকবেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন,  ভিন্ন ভিন্ন মানুষের ঐতিহ্যের ও সংস্কৃতি নিয়ে সবাই মিলে-মিশে থাকা এটি শুধু বাংলাদেশে দেখা যায়। এই সম্পর্ক আর কোনো দেশে পাওয়া বিরল। তাই চ্যানেল আই কখনো পাবর্ত্য নৃ-গোষ্ঠীরদের ভুলে যায় না। প্রতিবছর তাদের ভালোবেসে তাদের মনে রেখে সারাদিনব্যাপী তাদের ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে মিলে যায়।

বিজ্ঞাপন

অপরূপ বান্দরবানে লোকজ মেলার পুরো আয়োজনটি সম্পন্ন করেছেন মেলার সমন্বয়ক আবদুর রহমান।

তিনি বলেন, একটি ব্যতিক্রমী চিন্তা ফসল এই পার্বত্য লোকজ মেলা। চ্যানেল আই রবারবই মনে করেন আমরা  মাটি, পানি, সাগর সঙ্গে সবসময় মিশে থাকবো। বাংলাদেশ আজ সমৃদ্ধি বন্ধনে এক মাটি, এক দেশ, এক মানুষ।বিকেল ৩টা থেকে শুরু হওয়া ‘পাবর্ত্য লোকজ মেলায়’ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পার্বত্য জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীগুলোর সংস্কৃতি তুলে ধরা হবে। জমকালো অনুষ্ঠানে অংশ নেবে চাকমা, মারমা, ত্রিপুরাসহ ১৬টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী। মেলায় হাতে তৈরি তাঁত বস্ত্র, অলংকার, বাঁশ-বেতসহ হস্তশিল্পের ৪০টি দোকান অংশ নেবে।

বান্দরবান থেকে মেলার বিভিন্ন কর্মসূচি সরাসরি প্রচারিত করবে চ্যানেল আই।

Bellow Post-Green View