চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নৃত্যশিল্পী ইভানকে জামিন দিয়েছেন হাইকোর্ট

নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই জমিন আদেশ দেন। আদালতে ইভানের জামিনের পক্ষে শুনানি করেন আইনজীবী তুষার রায়। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিদেশে নারী পাচারের অভিযোগে গত ২ জুলাই আজম খানসহ নয়জনের বিরুদ্ধে মানবপাচার আইনে লালবাগ থানায় একটি মামলা করেন সিআইডি। এদের মধ্যে কয়েকজনকে গ্রেপ্তারের পর তাদের জবানবন্দিতে নাম আসায় গত ১১ সেপ্টেম্বর গুলশানের নিকেতনের বাসা থেকে ইভান শাহরিয়ারকে গ্রেপ্তার করা হয়। পরে ইভানকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। এরপর বিচারিক আদালতে জামিন নামঞ্জুর হলে হাইকোর্টে জামিন আবেদন করেন ইভান। সে আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট আজ তাকে জামিন দেন।

এর আগে ২০১৭ সালে ‘ধ্যাততেরিকি’ চলচ্চিত্রের নৃত্য পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান ইভান শাহরিয়ার সোহাগ। তিনি ‘সোহাগ ড্যান্স গ্রুপ’ নামে একটি নাচের দল পরিচালনা করেন।

বিজ্ঞাপন