চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নুরকে গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মশাল মিছিল

নারী সমাজকে কটূক্তি ও সাংবাদিক হেনস্তা করার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মশাল মিছিল করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

বুধবার সন্ধ্যায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ শেষে শাহবাগ পর্যন্ত মশাল মিছিল করে সংগঠনের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

প্রতিবাদ সমাবেশে ৫ দফা দাবি পেশ করেন মঞ্চের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তাদের দাবিসমূহ হলো:

১। সামাজিক যোগাযোগ মাধ্যমে নারী সমাজকে হেয় প্রতিপন্ন করে কটূক্তি ও সাংবাদিককে হেনস্তা করার অপরাধে ধর্ষণ মামলার আসামী নুরুল হক নুরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

২। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ মামলার সকল আসামীদেরকে দ্রুত গ্রেপ্তার করতে হবে।

৩। ঢাবির ছাত্রী ধর্ষণ, ছাত্রফ্রন্টের নেতা কর্তৃক তরুণী ধর্ষণ ও সিপিবির নেতা কর্তৃক সিপিবির নেত্রী জলি তালুকদারকে যৌন নিপীড়ন ইত্যাদি ঘৃণ্য অপরাধের সাথে জড়িত সকলকে গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইবুনালে বিচার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।

৪। ধর্ষণের দায়ে অভিযুক্ত ছাত্র অধিকার পরিষদকে আইন করে নিষিদ্ধ করতে হবে।

৫। শাহবাগে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধাদের অবমাননাকারী অপশক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আল মামুনের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। আরোও বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সহ-সভাপতি কামরুজ্জামান রাজু, শুভ্র মাহমুদ, মাকসুদ হাওলাদারসহ প্রমুখ নেতৃবৃন্দ।