চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিয়ম মেনে শুটিংয়ে ফিরছে নাটকের মানুষ

করোনার প্রকোপের মধ্যেও জীবিকার তাগিদে নিয়ম মেনে টুকটাক শুটিংয়ে ফিরতে শুরু করেছে নাটকের মানুষেরা। যেমনটা নির্মাতা তপু খানের গবেষণা ও পরিচালনায় ‘সময়ের গল্প’ এর শুটিং শুরু হলো।

মনিরুজামান মনির রচনায় শুক্রবার থেকে ‘আড়াল’ পর্বের শুটিং করেছেন রাইসুল ইসলাম অনিক। শুটিংয়ে অংশ নিয়েছেন আনিসুর রহমান মিলন, শামান্তা শিমু, সানিতা রহমান সামান্তা, মোশাররফ রব্বি, রাতুল খান সহ অনেকেই।

বিজ্ঞাপন

জানা গেছে, সময়ের গল্প এর আড়াল পর্ব একটি পারিবারিক গল্পে নির্মিত হয়েছে। সংসার জীবনের নানা টানা পোড়েনের চিত্র উঠে আসবে এই পর্বে।

বিজ্ঞাপন

করোনার সময়ে শুটিং করা প্রসঙ্গে তপু খান চ্যানেল আই অনলাইনকে বলেন, শুটিং করতে তেমন কোন অসুবিধা হচ্ছে না। আমরা স্বাস্থ্যবিধি মেনেই শুটিং করছি। আউটডোরে কাজ না করে ইনডোরেই কাজ করছি। আগের চেয়ে ইউনিটে ৫০ শতাংশ কম ক্রু নিয়ে কাজ করছি। প্রত্যেকেই কিছুক্ষণ পরপর সাবান পানি দিয়ে হাত ধুয়ে নিচ্ছি। শুটিংয়ে খাবার নিজেরাই রান্না করছি।

এদিকে নতুন করে শুটিংয়ে ফেরা প্রসঙ্গে শামান্তা শিমু বলেন, প্রায় ৩ মাস পরে শুটিংয়ে ফিরলাম। পুরাতন ভালবাসা ফিরে পাওয়ার অনুভূতি হচ্ছে। আর শুটিং করে তেমন কোন অসুবিধাই হচ্ছে না। ইউনিটের সবাই সতেচন, কড়া নিয়ম মেনে শুটিংয়ে করছি।

করোনার কারণে দীর্ঘদিন শুটিং বন্ধ থাকার পর চলতি মাসে ‘স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সমস্ত নিয়ম মেনে শুটিং’ করার অনুমতি দিয়েছে নাটকের সংগঠনগুলো। যদিও এখন পর্যন্ত খুব জোরেসরে শুটিং শুরুর খবর পাওয়া যায় নি। তাছাড়া ছোট পর্দার তারকারাও এই সময়ে ঝুঁকি নিয়ে কাজ করতে আগ্রহী নন।