চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিশো-মেহজাবীনকে নিয়ে কুড়ি বছর পেছনে অমি

ভালোবাসা দিবস টার্গেট করে নতুন নাটক নির্মাণ করলেন সময়ের আলোচিত নির্মাতা কাজল আরেফিন অমি। আর তারজন্য তিনি প্রায় কুড়ি বছর পেছনে ফিরে গেলেন! 

নাটকটির নাম ‘লতা অডিও’। মূলত এই নাটকটি ‘পিরিওডিক্যাল ড্রামা’। নির্মাতার ভাষায়, পরিচালক অমির অন্যরকম কাজ এটি। পুরোপুরি ক্লাসিক্যাল ফ্লেভার। যেখানে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় জুটি আফরান নিশো ও মেহজাবীন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বছর বিশেক আগে ছিল অডিও সিডির স্বর্ণযুগ। সেই সময়কার অডিও সিডির দোকানদারের প্রেমের গল্প উঠে আসবে ‘লতা অডিও’ নাটকে। পরিচালক বলেন, তখন প্রেমের ধরনটা খুবই অন্যরকম ছিল। নাটকের গল্পটা ২০০০ সালের দিককার। অডিও দোকানে গান রেকর্ড বা ক্যাসেট কিনতে যাওয়া মেয়েটার সঙ্গে দোকানদারের প্রেমটা উঠে আসবে লতা অডিও-তে।

লতা অডিও নাটকের একটি দৃশ্যে নিশো ও মেহজাবীন

বিজ্ঞাপন

কাজল আরেফিন অমি বলেন, এই ধরনের গল্প সেই সময়ে আমি চোখে দেখেছি। এ যুগের ছেলে হয়ে আমি ওই যুগের প্রেম দেখেছি। আমার কাছে ওই সময়ের প্রেমটাই ভালো লাগে। তখন আমার বয়স কম ছিল তাই করতে পারি নাই। ওই সময়ে দেখেছি, অদ্ভুত প্রেম। বছরের পর বছর ঘুরে কেউ কাউকে নিজেদের ভালোলাগার কথা শেয়ার করতে পারে না। কিন্তু চোখে চোখে দুজন দুজনাকে ভালোবাসে।

কাজল আরেফিন অমি বলেন, অথচ এখন সাতদিন ফেসবুকে চ্যাটিং করে দুদিন দেখা করে হ্যাংআউট করলেই প্রেম হয়ে যাচ্ছে। অনেক সহজ! এখন আমরা পাওয়ার জন্য কষ্ট করিনা, আবার চলে গেলে মনেও রাখিনা। কিন্তু ওই সময়ে পাওয়ার জন্য ব্যাকুলতা ও চলে যাওয়ার কষ্ট লাগতো। ব্যক্তিগতভাবে কেউ আমার কাছে প্রেমের অপশন দিলে আমি চোখ বন্ধ করে সেই ২০০০ সালের প্রেমে ফিরে যেতে চাইতাম।

অমির মতে, ভালোবাসা দিবসের জন্য একেবারে নিরেট প্রেমের গল্প উঠে আসবে ‘লতা অডিও’তে। এটি কোনো সিরিয়াস গল্প নয়। যে গল্পের মধ্যে প্রেম ভালোবাসা খুনসুটি থাকবে। মানুষ গল্পটা দেখলে ওই আগের সময়টা কানেক্ট করতে পারবে।

মোশন রকের ব্যানারে নির্মিত ‘লতা অডিও’র নির্বাহী প্রযোজক মাসুদুল হাসান। ভালোবাসা দিবসে নাটকটি সিডি চয়েজের ইউটিউব চ্যানেলে প্রচার হবে। আফরান নিশো-মেহজাবীন ছাড়াও অভিনয় করেছেন মীরাক্কেলের পাভেল, লামিয়া লাম প্রমুখ।