চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৯২টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানে ভোট গ্রহণ চলছে

৫টি পৌরসভা ও ৩টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচনসহ ৪টি জেলা পরিষদ, ১০টি উপজেলা এবং ৬৮টি ইউনিয়ন পরিষদে উপ-নির্বাচন- সর্বোমোট ৯২টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানে ভোট গ্রহণ চলছে। 

বৃহস্পতিবার সকাল ৯টায় নির্বাচনী এলাকা গুলোতে ভোট গ্রহণ শুরু হয়। এরমধ্যে, জেলা পরিষদগুলোর ভোট গ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত, পৌরসভা গুলোতে চলবে বিকাল ৪টা এবং উপজেলা এবং ইউনিয়ন পরিষদগুলোতে ভোট গ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে: ফরিদপুর জেলা সদরের ফরিদপুর পৌরসভা, মধুখালী পৌরসভা; মাদারীপুরের রাজৈর পৌরসভা; ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর পৌরসভা এবং গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে বাঞ্ছারামপুরে একক প্রার্থী থাকায় সেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছে।

সাধারণ নির্বাচন হওয়া তিনটি ইউনিয়ন পরিষদ হচ্ছে: কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙা, বন্দবেড় ও চর শৌলমারী ইউনিয়ন পরিষদ।

উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়া জেলা পরিষদ গুলোর মধ্যে ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে, চুয়াডাঙ্গা জেলা পরিষদের ৮ নম্বর ওয়ার্ড, চাঁপাইনবাবগঞ্জে ২ নম্বর ওয়ার্ড এবং টাঙ্গাইলের ১০ নম্বর ওয়ার্ড সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বগুড়ার শেরপুর উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান, নওগাঁর রাণীনগরে চেয়ারম্যান, পাবনার বেড়া ও ঈশ্বরদী উপজেলায় চেয়ারম্যান পদে, সাতক্ষীরার দেবহাটায় চেয়ারম্যান, যশোর সদরে মহিলা ভাইস চেয়ারম্যান ও বাঘারপাড়া উপজেলায় চেয়ারম্যান, রাজবাড়ীর গোয়ালন্দে চেয়ারম্যান, নোয়াখালীর বেগমগঞ্জে চেয়ারম্যান এবং কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়া একই সঙ্গে ৬৮টি ইউনিয়ন পরিষদে একই সঙ্গে উপ-নির্বাচন ভোট গ্রহণ চলছে।

বিজ্ঞাপন