চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নির্বাচন থেকে সরে গেলেন কবরী-ববি-সালাম

অনলাইন ডেস্ক: মেয়র পদে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন আওয়ামী লীগের সাবেক সাংসদ সদস্য ও অভিনেত্রী সারাহ বেগম কবরী, জাতীয় পার্টি চেয়ারম্যানের সাবেক উপদেষ্টা ববি হাজ্জাজ ও বিনপির অর্থনৈতিক সম্পাদক ও মহানগর আহবায়ক কমিটির উপদেষ্টা আবদুস সালাম।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের জন্য মনোনয়নপত্র তুলেছিলেন করবী ও ববি হাজ্জাজ। আর ঢাকা দক্ষিণ থেকে মনোনয়ন তুলেছিলেন আবদুস সালাম।

করবী ও ববি হাজ্জাজ সহ উত্তর থেকে তিনজন মনোয়ন প্রত্যাহার করেছেন। অপরজন হলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কামাল আজাদী। উত্তরে মোট ১৬ জনের মনোনয়নপত্র বহাল আছে।

Advertisement

দক্ষিণে আবদুস সালাম ছাড়াও মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন রিয়াজ উদ্দিন, আবুল বাসার ও ইমতিয়াজ আহমেদ। এরা সবাই বিএনপির দলীয় প্রার্থী ছিলেন। দক্ষিণে এখন ২০ জনের মনোনয়নপত্র বহাল আছে।

দল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে এ পদক্ষেপ নিয়েছেন বলে জানিয়েছেন কবরী। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের প্রতি সম্মান রেখে দেশ ও দলের স্বার্থে মনোনয়নপত্র প্রত্যাহার করেছি।’

নিজে সরে দাঁড়ালেও দলের সমর্থিত প্রার্থী আনিসুল হককে সমর্থন করবেন কিনা এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘আনিসুল হক আমার কাছে সাহায্য চাইলে তাকে আমি প্রস্তুত আছি।’