চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

নির্বাচনী আচরণবিধি ভেঙেছেন সাকিব, ইসির শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন মাগুরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসান। তাকে হাজির হয়ে ব্যাখ্যা দেয়ার নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ককে শোকজের কথা জানিয়েছে নির্বাচন কমিশন।

আগামী ১ ডিসেম্বর বিকেল ৩টায় নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে হাজির হয়ে সাকিব আল হাসানকে কারণ দর্শানো নোটিশের জবাব দিতে বলা হয়েছে। মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং যুগ্ম-জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদারের সই করা বিজ্ঞপ্তিতে তাকে হাজির হতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরা যাওয়ার সময় কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে সাকিব মাগুরা শহরে প্রবেশ করেন এবং নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

এতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। যার মাধ্যমে সাকিব আল হাসান সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন করেছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

Reneta April 2023

বুধবার ঢাকা থেকে পদ্মাসেতু হয়ে দুপুর ২টার দিকে মাগুরা পৌঁছান সাকিব। পথে গড়াই নদীর কামারখালী ব্রিজ এলাকায় উপস্থিত জনতা ও দলীয় নেতাকর্মী-সমর্থকরা তাকে ফুল দিয়ে স্বাগত শুভেচ্ছা জানান।

কালো রঙের একটি ছাদখোলা গাড়িতে সড়ক অতিক্রম করার সময় দু’পাশ থেকে জনতার ঢল ফুলের পাপড়ি ছিটিয়ে সাকিবকে বরণ করে নেন। হাস্যোজ্জ্বলভাবে ও সাবলীল ভঙ্গিতে অভিবাদন গ্রহণ করেন মাগুরার কৃতী এ সন্তান।

মাগুরার ঢাকারোড় বাসস্ট্যান্ড হয়ে সাকিব জামরুলতলায় দলীয় কার্যালয়ে আসেন। দলীয় নেতারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। বক্তব্য রাখেন সাকিবসহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পঙ্কজ কুণ্ডু ও মাগুরা-২ আসনে নৌকার মনোনীত প্রার্থী বীরেন শিকদার।

এ সময় সাকিব বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের জন্য জননেত্রী শেখ হাসিনা নিরন্তর পরিশ্রম করছেন। বাংলাদেশ আজ বিশ্বের বুকে অনন্য মডেল। সংসদ সদস্য নির্বাচিত হলে আমি এই উন্নয়নের অংশীদার হতে পারব, এরচেয়ে গর্বের কিছু নেই। মাগুরা-১ আসনের বিষয়ে জননেত্রী শেখ হাসিনা আমাকে দিক-নির্দেশনা দিয়েছেন। আমি মাননীয় সংসদ সদস্য আমার শ্রদ্ধাভাজন সাইফুজ্জামান শিখরের হাত ধরে এই নির্বাচনী এলাকায় সমস্ত নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে চাই। তিনি অনেক কষ্ট করে মাগুরাকে সাজিয়েছেন। দল ও সাইফুজ্জামান শিখর, অপর সংসদ সদস্যকে সাথে নিয়ে আমরা একসঙ্গে কাজ করব।’