চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিরাপদ সড়কের দাবিতে ‘বিক্ষোভ’ লুকে শান্ত!

‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সোচ্চার হয়েছিল দেশের ছাত্র সমাজ। সড়কে যেন অকালে প্রাণ না যায় সে জন্য রাজপথে নেমেছিল কোমলমতি শিক্ষার্থীরা। ওইসব শিক্ষার্থী ও সেই সময়ের গল্পকে কেন্দ্র করে নির্মাতা শামীম আহমেদ রনি নির্মাণ করছেন ‘বিক্ষোভ’ চলচ্চিত্র।

শুটিং শুরুর ক’দিনের মধ্যেই এবার ‘বিক্ষোভ’-এর ফার্স্ট লুক প্রকাশ হলো। বৃহস্পতিবার প্রকাশিত লুকে দেখা গেছে, রাগী ভঙ্গির এক তরুণকে! তার প্রতিবাদী চরিত্রটি ফুটিয়ে তুলতে পোস্টারেই ইংরেজি অক্ষরে সাঁটানো, ‘আই অ্যাম নট অ্যা রোড, আই অ্যাম অ্যা স্টুডেন্ট। স্টপ অ্যাকসিডেন্ট।’

বিজ্ঞাপন

পোস্টারটি প্রকাশের পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেপ্রেমীদের নজরে আসে।

পোস্টারের রাগী তরুণটির নাম শান্ত খান। বিক্ষোভের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন তিনি। এই ছবিতে আরও রয়েছেন কলকাতার নায়িকা শ্রাবন্তী, বলিউডের রাহুল দেব।

শুটিং শুরুর আগেই ছবিটি বেশ আলোচনায়। কারণ, এই ছবির মাধ্যমে প্রথমবার বাংলাদেশের ছবিতে পারফর্ম করছেন বলিউড তারকা সানি লিওন। তিনি যে গানে পারফর্ম করছেন সেটি গেয়েছেন কোনাল।

বসগিরি খ্যাত নির্মাতা রনি বললেন, চলচ্চিত্রে শান্ত একেবারেই নতুন। চেষ্টা করছি তার থেকে সঠিক কাজ বের করে আনার। তার মধ্যে ভালো কাজের চেষ্টা রয়েছে।

শামীম আহমেদ রনির গল্পে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। চলতি মাসের ৯ থেকে ১১ তারিখ পর্যন্ত মুম্বাইয়ে সানি লিওনের আইটেম গানের দৃশ্য ধারণ করা হয়েছে। বর্তমানে ‘বিক্ষোভ’ ছবির কাজ চলছে ঢাকায়। সেজন্য শ্রাবন্তী ঢাকায় এসেছেন।

গাজীপুর-ঢাকাসহ আশপাশের বিভিন্ন লোকেশনে পুরো সেপ্টেম্বর চলবে ‘বিক্ষোভ’-এর শুটিং। ছবিটি প্রযোজনা করছে স্টোরি স্প্ল্যাশ মিডিয়া। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী পিংকি খান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের মেয়ে।

‘বিক্ষোভ’ প্রসঙ্গে নির্মাতা শামীম আহমে রনি জানান, প্রতি বছর শতশত মেধাবী শিক্ষার্থীর জীবন চলে যায় সড়ক দুর্ঘটনায়। এই বিষয়টি মানবিকতার জায়গা থেকে নাড়া দিয়েছে। চলচ্চিত্রের মাধ্যমে নিরাপদ সড়ক দাবীর ইস্যুটি দর্শকদের সামনে উপস্থাপন করতে চাই। আমার দৃঢ় বিশ্বাস, বিক্ষোভের মাধ্যমে বাংলা ছবির দর্শক নতুন অনেককিছু পাবেন। আগামী বছর ভালো সময় দেখে ‘বিক্ষোভ’ ছবিটি দর্শকদের কাছে পৌঁছে দিতে চাই।

Bellow Post-Green View