চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যেসব কারণে নিজের সম্পত্তি বন্ধক রাখলেন সোনু সুদ

করোনাকালে পরিযায়ী শ্রমিকদের ত্রাতা হিসেবে পাশে ছিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। সোশ্যাল মিডিয়ায় সাহায্য চেয়েছেন, এমন কাউকেই খালি হাতে ফেরাননি তিনি। এবার শোনা যাচ্ছে মানুষের পাশে দাঁড়াতে নিজের সর্বস্ব উজাড় করে দিলেন সোনু।

গরীব মানুষের সাহায্যে প্রয়োজনীয় ১০ কোটি টাকা সংগ্রহের জন্য মুম্বাইয়ে নিজের ৮টি সম্পত্তি বন্ধক রেখেছেন ‘দাবাং’ খ্যাত এই অভিনেতা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জানা গেছে, মুম্বাইয়ের যুহুতে অবস্থিত নিজের ছয়টি ফ্ল্যাট এবং দুটো দোকান বন্ধক রেখেছেন সোনু সুদ। মানিকন্ট্রোল সেই সম্পত্তির বন্ধকী কাগজ হাতে পেয়েছে, যেখানে দেখা গেছে গত ১৫ সেপ্টেম্বর চুক্তি স্বাক্ষর করেছেন সোনু সুদ, এবং সেগুলি রেজিস্ট্রার হয়েছে গত ২৪ নভেম্বর। এবি নায়ার রোডে অবস্থিত একটি বিল্ডিংয়ে রয়েছে সোনুর এই সম্পত্তি, যা মুম্বাইয়ে ইসকন মন্দিরের খুব কাছে। লোন সংগ্রহের জন্য ৫ লক্ষ টাকার রেজিস্ট্রেশন ফি জমা দিয়েছেন সোনু সুদ।

বিজ্ঞাপন

সোনুর এই মানবিকতাকে বিরল দৃষ্টান্ত বলেও মনে করেন ওয়েস্ট ইন্ডিয়া রেসিডেনসিয়্যাল সার্ভিসেসের সিনিয়র ডিরেক্টর রীতেশ মেহতা। তিনি মানিকন্ট্রোলকে জানান,
এইরকম মানবিক উদ্যোগ আগে কখনও শুনিনি। এই সম্পত্তিগুলোর মালিকানা সোনু সুদ ও তার স্ত্রীর নামে থাকলেও এই সম্পত্তির বিনিময়ে মাসিক টাকা পাবেন তারা। তাদের ১০ কোটির লোনের জন্য একটি নির্দিষ্ট পরিমাণ টাকা সুদ হিসেবে দিতে হবে দম্পতিকে।

জানা গেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাঙ্কের কাছে এই সম্পত্তিগুলো বন্ধক রেখেছেন সোনু সুদ ও তার স্ত্রী সোনালি সুদ।

করোনাকালে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে বাস, ট্রেন, এমনকি বিমানের ব্যবস্থা করতে দেখা গেছে সোনু সুদকে। নিজের চেষ্টায় কয়েক হাজার পরিযায়ীকে নিরাপদে ঘরে ফিরিয়েছেন সোনু। পিপিই কিটেরও ব্যবস্থা করেছেন অভিনেতা।