চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিগার-ফারজানার সেঞ্চুরিতে ‘আকাশে’ বাংলাদেশ

মেয়েদের টি-টুয়েন্টিতে বাংলাদেশের জোড়া সেঞ্চুরি

টি-টুয়েন্টিতে বাংলাদেশের হয়ে জোড়া সেঞ্চুরি করেছেন নিগার সুলতানা ও ফারজানা হক। সাউথ এশিয়ান গেমসে মালদ্বীপের মেয়েদের বিপক্ষে বৃহস্পতিবার অসাধারণ এ মাইলফলক স্পর্শ করেন দুই টাইগ্রেস তারকা। নিগার ১১৩ ও ফারজানা ১১০ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশ করে ২৫৫ রান।

নেপালের পোখারায় টস জিতে আগে ব্যাটিং করে বাংলাদেশ। শুরুটা হয় খুবই বাজে। ১৯ রানেই হারিয়ে ফেলে দুই উইকেট। দলীয় ১০ রানের মথায় প্রথমে আউট হন শামীমা সুলতানা, ৫ করে। পরে ৭ রান করে ফেরেন সানজিদা ইসলাম।

বিজ্ঞাপন

দুই ‍ওপেনার হারিয়ে বাংলাদেশ যখন চাপে, সেখান থেকেই জুটি গড়েন নিগার ও ফারজানা। দুজনে ১৮ ওভার ক্রিজে থেকে ২৩৬ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন।

বিজ্ঞাপন

মাত্র ৩৫ বলে ফিফটি হাঁকানো নিগার সুলতানা প্রথমবারের মতো টি-টুয়েন্টি সেঞ্চুরি তুলে নেন ৫৯ বলে। ফারজানার প্রথম টি-টুয়েন্টি সেঞ্চুরি আসে ৪৯ বলে। দুজনে মিলে শেষদিকে রীতিমতো ঝড় তোলেন। এরমধ্যে শেষ পাঁচ ওভারে আসে ৮০ রান। ১৫তম ওভার থেকে আসে ২৪ রান। দুজনের জুটিতে ওঠে ২৩৬ রান।

মাত্র ৬৫ বলে ১৪টি চার ও তিনটি ছক্কায় ১১৩ রান করেন নিগার। আর ৫৩ বলে ২০ চারের সাহায্যে ১১০ রানে অপরাজিত থাকেন ফারজানা। শেষপর্যন্ত নির্ধারিত ওভারে দুই উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২৫৫ রানে।

টানা দুই জয়ে আগেই ফাইনালে এক পা দিয়ে রেখেছে বাংলাদেশ।