চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিখোঁজের ২০ ঘণ্টা পর যুবকের লাশ উদ্ধার

কক্সবাজার সদরের খরুলিয়ায় বাঁকখালী নদীর পাড়ে জিও ব্যাগ বসানোর কাজ করার সময় নৌকা থেকে ছিটকে নদীতে পড়ে নিখোঁজ হয় দেলেয়ার হোসেন (১৮) নামের এক শ্রমিক। এরপর স্থানীয়রা ৯৯৯ কল করলে নিখোঁজের ২০ ঘণ্টা পর তার মৃতদেহ উদ্ধার করে দমকল বাহিনী। 

আজ বুধবার সকাল ১১ টার দিকে দক্ষিণ খরুলিয়া চেয়ারম্যান পাড়া-চরপাড়ার শেষাংশে বাঁকখালী নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত দেলোয়ার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৌলভী পাড়ার বাসিন্দা মোহাম্মদ ইউসুফের ছেলে।

এর আগের দিন মঙ্গলবার দুপুর ২টায় বাঁকখালী নদীর ওই অংশে পাড় ভাঙন রক্ষায় জিও ব্যাগ বসানোর কাজ করতে গিয়ে নৌকা থেকে ছিটকে পড়ে নিখোঁজ হয় নিহত দেলোয়ার।

বিজ্ঞাপন

নিহতের বাবা ইউসুফ বলেন, বাঁকখালী নদীর পাড় ভাঙন রক্ষায় মঙ্গলবার সকাল থেকে জিও ব্যাগ বসানোর কাজ করছিলেন কয়েকজন শ্রমিক। দুপুর ২টার দিকে নৌকা দিয়ে পারারের সময় আকস্মিকভাবে ৪ শ্রমিক নৌকা থেকে ছিটকে নদীতে পড়ে যায়। তাৎক্ষণিক তার সাথে থাকা অন্য শ্রমিকরা সাঁতরে তীরে উঠতে পারলেও দেলোয়ার তলিয়ে যায়। পরে ওই শ্রমিকসহ স্থানীয়রা তাকে উদ্ধারে নৌকা ও জাল ফেলে চেষ্টা চালান। নদীতে প্রচুর স্রোত থাকায় ব্যর্থ হন তারা।

তিনি আরও বলেন, তখন তাৎক্ষণিক জরুরী জাতীয় সেবা “৯৯৯”তে ফোন দেই। কিছুক্ষণ পর কক্সবাজার ফায়ার সার্ভিসের একটি দল উপস্থিত হয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। ফায়ার সার্ভিসের কর্মীরা বেশ কিছুক্ষণ খোঁজাখুজি করে। কিন্তু ওই লাশ পাওয়া যায়নি। বুধবার ভোরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় ডুবুরি দল এসে দীর্ঘক্ষণ প্রচেষ্টার পর বুধবার সকাল ১১ টার দিকে লাশটি উদ্ধার করতে সক্ষম হয়।

কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সাব-অফিসার জাহিদ চৌধুরী বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ওইদিন আমার কর্মীরা বেশ কিছুক্ষণ খোঁজাখুজিও করেন। পরে চট্টগ্রাম থেকে ডুবুরি দল এনে তাদের মাধ্যমে  নিখোঁজ ব্যক্তির মৃতদেহ উদ্ধার করি। পরে স্থানীয় চেয়ারম্যান-মেম্বারের মাধ্যমে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন