চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউ ইয়র্কে করোনায় প্রাণ গেল বাংলাদেশি শিল্পীর

মহামারি করোনাভাইরাসে মারা গেলেন দেশের এক সময়ের পল্লীগীতির জনপ্রিয় কণ্ঠশিল্পী বীণা মজুমদার। তিনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত পল্লীগীতি শিল্পী ছিলেন। বেশ কয়েক বছর ধরেই নিউ ইয়র্কে বসবাস করতেন তিনি।

করোনায় আক্রান্ত হয়ে নিউ ইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবস্থায় ছিলেন বীণা মজুমদার। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন নিউ ইয়র্ক প্রবাসী মিলি সুলতানা।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাতে এক ফেসবুক স্ট্যাটাসে মিলি সুলতানা লিখেন, ‌‘করোনার মুহূর্মুহূ থাবায় মায়ার বাঁধন থেকে মুক্তি নিয়ে চলে গেলেন ফরিদপুরের বীণা মজুমদার।’

বীণা মজুমদারের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ফোক আর্ট কাউন্সিল। শোকবার্তায় এই সংগঠনটি জানায়, বাংলা লোকসংগীতের স্বনামধন্য শিল্পী বীণা মজুমদার আর নেই! করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিউ ইয়র্কের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। জনপ্রিয় এই কন্ঠশিল্পীর মৃত্যুতে বাংলাদেশ ফোক আর্ট কাউন্সিল-এর পক্ষ থেকে জানাই গভীর শোক এবং শ্রদ্ধা।

জানা গেছে, অনেক দিন থেকে শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন বীণা। কিছুটা অসুস্থ শরীর নিয়ে আমেরিকায় পাড়ি জমিয়েছিলেন কয়েক বছর আগে। তবে চিকিৎসা নিয়ে ভালোই ছিলেন তিনি। অবশেষে করোনায় প্রাণ গেল তার।

বীণা মজুমদারের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংগীতাঙ্গণে। লোক সংগীতের বিভিন্ন সংগঠন ছাড়াও এই শিল্পীর পরিচিতজন ও ভক্তরা শোক জানাচ্ছেন সোশ্যাল মিডিয়ায়।