চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

নিউমার্কেট সংঘর্ষ: হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৫ জন গ্রেপ্তার

বিজ্ঞাপন

রাজধানীর নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের নাহিদ ও মোরসালিন হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তাররা হলেন- হিসেব বিজ্ঞান বিভাগের আব্দুল কাইয়ূম, সমাজবিজ্ঞান বিভাগের পলাশ ও ইরফান, বাংলা বিভাগের ফয়সাল, ইসলামের ইতিহাস বিভাগের জুনায়েদ। তারা প্রত্যক্ষভাবে হামলায় অংশ নেয় এবং সশস্ত্রভাবে হামলার অগ্রভাগে অংশ নেয়।

pap-punno

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, আমরা সংঘর্ষে ঘটে যাওয়া দুইটি হত্যা মামলার তদন্ত করছিলাম। এই হত্যাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট পাঁচ জনকে আমরা গ্রেপ্তার করেছি। গ্রেপ্তারকৃত সবাই ঢাকা কলেজের ছাত্র।

Bkash May Banner

গ্রেপ্তারকৃতরা নাহিদ হত্যায় প্রত্যক্ষভাবে অংশ নেয় বলে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ডিবি প্রধান বলেন, এ সংঘর্ষের ঘটনায় ১১ জন সাংবাদিকসহ অর্ধশতাধিক ছাত্র-ব্যবসায়ী আহত হয়েছেন। বিভিন্ন তথ্যের ভিত্তিতে আমরা এই মামলার তদন্ত চলমান রেখেছি।

গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও আবার পরের দিন মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ হয়, যা চলে প্রায় সারাদিন।

দুই পক্ষের এই সংঘর্ষে নাহিদ ও মোরসালিন নামে দুজনের প্রাণহানি এবং প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হন। সংঘর্ষ ও হত্যার এই ঘটনায় অন্তত তিনটি মামলা দায়ের হয়েছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer