চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতি শুরু মুশফিকের

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে সফল অভিযান শেষে বাংলাদেশের টি-টুয়েন্টি দলের সদস্যরা ছুটিতে। জৈব সুরক্ষা বলয় থেকে বের হয়ে সবাই ছুটে গেছেন নিজ পরিবারের কাছে। মুশফিকুর রহিম এমন দিনেই ফিরলেন মিরপুরের হোম অব ক্রিকেটে। শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে করলেন ব্যাটিং সেশন। শুরু হল তার নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতি।

বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকের দুর্ভাগ্য; খেলতে পারেননি অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে। ২৪ আগস্ট টাইগার ডেরায় আসবে নিউজিল্যান্ড। ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের আরেকটি টি-টুয়েন্টি সিরিজ। সেরাটা দিতে মুশফিক তৈরি করছেন নিজেকে।

জিম্বাবুয়ে সফরে টেস্ট খেলার পর বাবা-মায়ের অসুস্থতার খবরে দেশে ফিরে আসেন মুশফিক। বের হতে হয় জৈব সুরক্ষা বলয় থেকে। তাতেই ঘটে বিপত্তি।

বিজ্ঞাপন

ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্ত ছিল, সিরিজ শুরুর অন্তত দশ দিন আগে থেকেই বাবলে থাকতে হবে স্বাগতিক দলের সবাইকে। নির্দিষ্ট সময়ের মধ্যে মুশফিক দলের সঙ্গে যোগ দিতে না পারায় খেলতে পারেননি ঐতিহাসিক সিরিজটিতে।

লিটন দাসের ক্ষেত্রেও হয়েছে এমনই। তামিম ইকবাল খেলতে পারেননি চোটের কারণে। তিন অভিজ্ঞ ব্যাটসম্যানকে ছাড়াই অস্ট্রেলিয়াকে ঘোল খাইয়ে ছেড়েছে বাংলাদেশ। ৪-১এ জিতে নিয়েছে সিরিজ।

সামনে এবার নিউজিল্যান্ড। তারা আসছেন দ্বিতীয় সারির দল নিয়ে। আরেকটি সিরিজ জয়ের আশা জাগছে বাংলাদেশের।

বিজ্ঞাপন