চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা বুধবার

তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলতে ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, দুটি সংস্করণের জন্য দল ঘোষণা করা হবে বুধবার।

টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে শোচনীয় হারের ধাক্কা না কাটতেই বিদেশ সফরের প্রস্তুতি নিতে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের। টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ প্রস্তুত হচ্ছেন মিরপুরেই। নাঈম শেখ, আফিফ হোসেন, শরিফুলরাও যে যার মতো প্রস্তুত হচ্ছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ মাতিয়ে ওয়ানডে দলে ডাক পাওয়া শরিফুলের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামা হয়নি। তরুণ বাঁহাতি পেসারের অভিষেক হতে পারে নিউজিল্যান্ডের মাটিতে। তাকে দেখা যেতে পারে টি-টুয়েন্টি দলেও।

ওয়ানডে দল কেমন হতে পারে তা অনেকটাই অনুমান করার যাচ্ছে। কিছুদিন আগে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। প্রতিপক্ষ হয়েছে হোয়াইটওয়াশড।

বিজ্ঞাপন

সিরিজসেরা হওয়া সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার।

ঘরের মাঠে সিরিজ হওয়ায় ওয়ানডে দল ছিল ১৮ সদস্যের। নিউজিল্যান্ড সফরে দুই সংস্করণের জন্য থাকবেন ২০ ক্রিকেটার। কোভিড-প্রটোকলের কারণে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে ও টি-টুয়েন্টি দল যাবে একসঙ্গেই। জৈব সুরক্ষা বলয়ের কারণে ফিরতেও হবে একসঙ্গে।

নিউজিল্যান্ডের পথে রওনা হতে বাকি মোটে এক সপ্তাহ। ওয়ানডে টি-টুয়েন্টি দলে থাকা অধিকাংশ ক্রিকেটারই ছিলেন ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজের দলে। তাদের বিশ্রাম ও স্বল্প সময়ের কথা ভেবে দেশে আর ক্যাম্প করছে না বিসিবি।

নিউজিল্যান্ডে গিয়ে কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি ২০, ২৩ ও ২৬ মার্চ। টি-টুয়েন্টি সিরিজের খেলা ২৮ , ৩০ মার্চ ও ১ এপ্রিল।

বিজ্ঞাপন