চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউক্যাসেলকে উড়িয়ে শিরোপার দৌড়ে এগোল ম্যানসিটি

চ‍্যাম্পিয়ন্স লিগে অপ্রত্যাশিত বিদায়ের পর আবারও ঘুরে দাঁড়াতে পাঁচদিনের বেশি সময় নিল না ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডকে উড়িয়ে শিরোপার পথে আরেকটু এগোল ইংলিশ চ্যাম্পিয়নরা। শিরোপার দৌড়ে থাকা লিভারপুলের চেয়ে পূর্ণ ৩ পয়েন্টের ব্যবধানে এগিয়ে এখন পেপ গার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে রোববার নিউক্যাসেলকে ৫-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। জোড়া গোল করেন রাহিম স্টার্লিং, একটি করে গোল রদ্রি, ফিল ফোডেন ও এমেরিক লাপোর্তের।

Reneta June

এই জয়ে ৩৫ ম‍্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে ফিরল সিটি। সমান ম‍্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লিভারপুল। এক ম্যাচ বেশি খেলে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩ নম্বরে এখন নিউক্যাসেল।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই স্বভাবসুলভ আক্রমণাত্মক ফুটবল খেলে ম্যানসিটি। কয়েকটি সুযোগ হাতছাড়া করার পর ১৯তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ছয় মিনিট পর নিউক্যাসেলও বল পাঠায় সিটির জালে। কিন্তু ব্রুনো গিমারেস অফসাইডে থাকায় গোল মেলেনি অতিথিদের।

প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলকে কাজে লাগিয়ে ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমেরিক লাপোর্ত। ২-০ গোলে প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল খেলে সিটি। ৬১ মিনিটে তৃতীয় গোলটি করেন রদ্রি। ৯০ তম মিনিটে লেকসান্দার জিনচেঙ্কোর শট পোস্টে লেগে ফিরে এলে পাল্টা শটে জাল খুঁজে নেন ফোডেন। অতিরিক্ত সময়ে গ্রিলিশের পাস থেকে ব্যবধান ৫-০ করেন স্টার্লিং।