চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউ ইয়র্কে চলছে ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ এর ১৬তম আসর

যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ সংগীত অ্যাওয়ার্ড অনুষ্ঠান ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ এর ১৬তম আসর।

নিউ ইয়র্ক শহরে চলছে বাংলাদেশের সংগীতের সবচেয়ে জমকালো এই আয়োজন। ‘স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের গান’ স্লোগানে মিউজিক অ্যাওয়ার্ডসের এই আসর থেকে বাংলাদেশের সংগীতে বিভিন্নভাবে অবদান রেখেছেন এমন ৫০ জন গুণী শিল্পী, সুরকার ও গীতিকারকে দেওয়া হয় বিশেষ সম্মাননা।

৫০ জন শিল্পীর পাশাপাশি একজনকে আজীবন সম্মাননা দেয়া হয়। নিউ ইয়র্কে ৫০ জন শিল্পীকে পুরস্কৃত করা ছাড়াও ডিসেম্বর জুড়ে চ্যানেল আইয়ে নানা ধরনের অনুষ্ঠান প্রচার হবে। এরমধ্যে ঢাকায় আরেকটি আয়োজনের মাধ্যমে অন্য শিল্পীদের পুরস্কৃত করা হবে।

বিজ্ঞাপন

নিউ ইয়র্কের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের পরিচালক এবং চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২১ এর আমেরিকার প্রকল্প প্রধান জহিরউদ্দিন মাহমুদ মামুন, কিংবদন্তী রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীত শিল্পী রথীন্দ্রনাথ রায়, ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনী প্রমুখ।

অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

আরও বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে

বিজ্ঞাপন