চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নায়ক হওয়ার প্রস্তাব পেয়েছিলেন সৌরভ গাঙ্গুলী

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হচ্ছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। খেলায় কিংবা উপস্থাপনায় প্রিয় এই মুখ বেশ কয়েকটি সিনেমার প্রস্তাবও পেয়েছিলেন! তবে তার মধ্যে সবচাইতে স্মরণীয় প্রস্তাবটি পেয়েছিলেন প্রয়াত নির্মাতা ঋতুপর্ণ ঘোষের কাছ থেকে।

একটি সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলী বলেন, ‘টেলিভিশন উপভোগ করি। ক্রিকেট, রিয়্যালিটি শো হলে ঠিক আছে, কিন্তু সিনেমার জন্য আমি যোগ্য নই।’

বিজ্ঞাপন

তিনি আরো বলেন: ঋতুপর্ণ ঘোষ আমাকে বলেছিলেন যে আমার তার সিনেমায় অভিনয় করা উচিত। আমি বলেছিলাম, ‘না স্যার’। তিনি আমাকে ডেকে বলেছিলেন, আমি একটা ছবি নির্মাণ করতে চাই এবং সেখানে আপনি হবেন নায়ক। বললাম, আপনি কি পাগল? আমার জন্য ভালো রান্না করে রাতের খাবারের দাওয়াত দিন। সেটা বরং আমার জন্য বেশি উপভোগ্য হবে।

স্মৃতিকাতর সৌরভ আরও বলেন, ঋতুপর্ণ ঘোষের সঙ্গে আমার ভাল জানাশোনা ছিল। যখন তার প্রয়াণ হয়, আমি ইংল্যান্ডে ছিলাম। খুব মন খারাপ হয়েছিল। তিনি খুব ভালো মানুষ ছিলেন, নিজের মতো করে জীবন কাটিয়েছেন।

প্রখ্যাত নির্মাতা ঋতুপর্ণ ঘোষ…

২০১৩ সালে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন চোখের বালি, নৌকাডুবি, লাস্ট লিয়র, আবহমান এর পরিচালক ঋতুপর্ণ ঘোষ। তখন তার বয়স মাত্র ৪৯। দুই দশকের কর্মজীবনে তিনি বারোটি জাতীয় পুরস্কারের পাশাপাশি কয়েকটি আন্তর্জাতিক পুরস্কারও পেয়েছিলেন।

এদিকে দীর্ঘ প্রায় এক দশক ধরে ভারতীয় টিভি চ্যানেল জি-বাংলায় প্রচার হচ্ছে সৌরভ গাঙ্গুলীর সঞ্চালনায় নন-ফিকশন শো ‘দাদাগিরি’। শো’টি পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশেও তুমুল জনপ্রিয়। যার পুরো কৃতিত্ব জুড়েই সৌরভ গাঙ্গুলী!

Bellow Post-Green View