চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

নারীর ক্ষমতায়ন ত্বরান্বিত করতে ওমেনটর

বাংলালিংক ওমেনটর-এর ২য় ব্যাচের সমাপনী অনুষ্ঠান আয়োজিত

বিজ্ঞাপন

ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত ছাত্রীদের জন্য বিশেষ প্রশিক্ষণমূলক কর্মসূচি বাংলালিংক ওমেনটর-এর ২য় ব্যাচের সমাপনী অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

২০২০ সালে চালু হওয়া এই কর্মসূচিতে ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় ও চতুর্থ বর্ষের ছাত্রীরা বাংলালিংক-এ কর্মরত অভিজ্ঞ নারী প্রকৌশলীদের কাছ থেকে প্রশিক্ষণের সুযোগ পেয়ে থাকে।

pap-punno
Bkash May Banner

২০২১ সালের জুলাই মাসে বাংলালিংক ওমেনটর-এর আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার পর দেশের সব প্রান্ত থেকে অংশগ্রহণকারীদের ব্যাপক সাড়া পাওয়া যায়। মোট ১০ জন নির্বাচিত অংশগ্রহণকারীকে এই কর্মসূচিতে পৃথক পৃথকভাবে প্রশিক্ষকদের সাথে প্রতি মাসে বিভিন্ন সেশনে যোগ দেওয়ার সুযোগ দেওয়া হয়। টেলিটম খাতে ব্যবহৃত প্রযুক্তি সম্পর্কে জ্ঞানের পাশাপাশি তাদের কর্পোরেটে ক্যারিয়ার গঠন সম্পর্কে ধারণা দেওয়া হয়।

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, ‘‘সব অংশগ্রহণকারী যেভাবে আমাদের অভিজ্ঞ মেনটরদের কাছ থেকে শেখার আগ্রহ দেখিয়েছে এবং এই উদ্যোগকে প্রত্যাশা অনুযায়ী সফল করতে ভূমিকা রেখেছে, তা সত্যিই আশাব্যঞ্জক। তারা এই অভিজ্ঞতাকে কাজ লাগিয়ে সঠিকভাবে তাদের ক্যারিয়ার শুরু করবে যা বাংলালিংক ওমেনটর-এর পরবর্তী ব্যাচগুলির জন্য অনুসরণীয় হয়ে থাকবে।’’

বাংলালিংক-এর অ্যাক্টিং চিফ টেকনোলজি অফিসার হাসনাত রেজা মাহবুব আলম বলেন, ‘‘এই প্রোগ্রামটি চালু করার পিছনে আমাদের মূল উদ্দেশ্য হলো ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রীদের ভবিষ্যতে কর্পোরেট ক্যারিয়ার গড়তে অনুপ্রাণিত করা। আমাদের অভিজ্ঞ নারী কর্মকর্তাদের দেওয়া উপদেশ এবং নির্দেশনা উল্লেখযোগ্যভাবে তাদের দক্ষতা বৃদ্ধি করতে পারে। এই প্রোগ্রাম থেকে অর্জিত প্রযুক্তিগত ও পেশাগত জ্ঞান নিয়ে তারা আরও আত্মবিশ্বাসের সাথে তাদের পেশাগত জীবন শুরু করতে পারবে।’’

বিজ্ঞাপন

Bellow Post-Green View