চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারায়ণগঞ্জে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের কাচঁপুরে ওপেক্স ও সিনহা গার্মেন্টেসে বকেয়া বেতনসহ সাত দফা দাবিতে কয়েক হাজার শ্রমিক বকেয়া বেতনসহ সাত দফা দাবিতে বিক্ষোভ করেছে।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রমিকরা কাজ বন্ধ রেখে কারখানার কম্পাউন্ডের ভেতরে বিক্ষোভ প্রদর্শন করেন শ্রমিকরা। বিক্ষোভ নিয়ন্ত্রণে সকাল থেকে কারাখানার গেইটের সামনে অবস্থান নেয় বিপুল সংখ্যক শিল্পপুলিশ। শ্রমিকরা যাতে রাস্তায় বের হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের অবস্থান নিতে না পারে সেজন্য সর্তক অবস্থায় ছিলো পুলিশ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সিনহা এবং ওপেক্স গ্রুপের গার্মেন্টস সেক্টরে কর্মরত শ্রমিকরা জানান, প্রতি মাসের সাত তারিখের মধ্যে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করার কথা। কিন্তু অনেক শ্রমিকের প্রায় তিন মাসের বেতন বকেয়া থেকে গেছে। এছাড়া শ্রমিকদের অবসর সার্ভিসের টাকা, মাতৃত্বকালীন ছুটি, বাৎসরিক ছুটির টাকা, মৃত্যুজনিত এককালীন বীমার টাকা পরিশোধ করা হচ্ছে না। এসব বিষয় নিয়ে শ্রমিকরা মালিক পক্ষের লোকজসেনর সাথে কথা বলতে গেলে তারা কারাখানা লে-অফ ঘোষণা করার ভয়ভীতি দেখাচ্ছেন। এ কারণে শ্রমিকরা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

শ্রমিকদের আন্দোলনের বিষয়ে ওপেক্স সিনহা গার্মেন্টের পরিচালক তারেক রহমান জানান, শ্রমিকদের সাথে কথা বলে তাদের দাবি দাওয়া সর্ম্পকে শোনে যৌক্তিক দাবিগুলো পুরণ করা হবে।