চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নাজমুলের সেঞ্চুরিতে স্কটিশদের ২৫৭ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ২৫৭ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর অনবদ্য সেঞ্চুরিতে এই চ্যালেঞ্জিং স্কোর করে জুনিয়র টাইগাররা।  

টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৫৬ রান করে শান্ত-মিরাজরা। টাইগারদের হয়ে নাজমুল হোসনে শান্ত ১১৩ রান, মেহেদী হাসান মিরাজ ৫১ রান ও সাইফ হাসান ৪৯ রান করেন।

তবে দিনের শুরুতে মিরাজদের অবস্থা ছিল নাজেহাল। দলীয় ১ রানের মাথায় ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন গত ম্যাচে দাপুটে ব্যাটিং করা পিনাক ঘোষ।

দলীয় ১৭ রানের মাথায় জুনিয়র টাইগার শিবিরে আবারো আঘাত। আলোচিত ব্যাটসম্যান জয়রাজ শেখ গাফফারের বলে ব্রাউনের কাছে ক্যাচ দিয়ে প্যাভিলনে ফেরান।

Advertisement

এরপরই দলের হাল ধরেন আরেক ওপেনার সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। দেখেশুনে খেলে তারা দলের হয়ে ১০০ রানের জুটি গড়েন। সাইফ ৪৯ রান করে আউট হন। কিন্তু থেমে থাকেনি শান্তর ব্যাট। নাজমুল হোসেন শান্ত ১১৭ বলে ১০ চারে খেলেন ১১৩ রানের ঝকঝকে একটি ইনিংস। শান্ত এখন যুব বিশ্বকাপের সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান। 

আর জুনিয়র টাইগার অধিনায়ক এই বিশ্বকাপে তুলে নেন প্রথম হাফ সেঞ্চুরি। ৪৬ বলে চারটি চারে ৫১ রান করে আউট হন মিরাজ।শান্ত অধিনায়ক মিরাজকে নিয়ে চতুর্থ উইকেটে গড়েন আরো ১০০ রানের জুটি।

শেষ দিকে সাইদ সরকারের ৫ বলে এক চার ও এক ছয়ে ১৬ রান দলকে ২৫০ রানের কোঠা অতিক্রম করায়।

স্কটল্যান্ডের বোলার মোহাম্মদ গাফফার চারটি উইকেট নেন।