চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ইন্টারন্যাশনাল মার্কেট রিসার্চ চ্যালেঞ্জ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘প্রথম ইন্টারন্যাশনাল মার্কেট রিসার্চ চ্যালেঞ্জ (আইএমআরসি ১.০)’।

এটি আন্তর্জাতিক মার্কেটের উপর গবেষণা ভিত্তিক আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা, যেখানে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানের মার্কেট রিসার্চ সম্পর্কে ধারণা লাভ করার সুযোগ পাবে।  প্রতিযোগিতায় একইসাথে গবেষণার গুরুত্বপূর্ণ দিক ও প্রয়োগের কৌশল সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স ক্লাবের আয়োজনে ১১ ডিসেম্বর শুক্রবার থেকে দুই রাউন্ড ভিত্তিক এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে, শেষ হবে ১৯ ডিসেম্বর। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ১৫০ টাকা প্রদান করে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই অর্থ একটি অলাভজনক সংস্থার মাধ্যমে অসহায় শিশুদের মাঝে শিক্ষা উপকরণ দেয়ার কাজে ব্যবহৃত হবে।

বিজ্ঞাপন

অনলাইন ভিত্তিক এই প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে প্রত্যেক প্রতিযোগীকে প্রদত্ত বিষয়ের উপর গবেষণা করে কেসটি নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে। সেখান থেকে সেরা ১০ জন উত্তীর্ণ হবে চূড়ান্ত রাউন্ডে। যেখানে প্রতিযোগিদেরকে নিজ নিজ গবেষণা কেস এর ওপর উপস্থাপনা করতে হবে।

২৭ ডিসেম্বর ২০২০ রোববার অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। প্রতিযোগিতায় বিজয়ীরা পাবে মোট ১৫,০০০ টাকা পুরস্কার এবং সেরা ১০ প্রতিযোগীকে দেয়া হবে স্বীকৃত সনদপত্রের সাথে বিল্ড বাংলাদেশ-এ ইন্টার্নশীপ করার সুযোগ।

এই প্রতিযোগিতায় অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে রয়েছে ‘তরুণ ডিজিটাল’ ও ‘ইয়ুথ অপরচুনিটিস’ এবং মিডিয়া পার্টনার হিসাবে থাকছে চ্যানেল আই অনলাইন।