চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নর্থ সাউথে ‘ইএসএল প্রেজেন্টস এক্সেলসিয়র’ প্রতিযোগিতা

রেজিস্ট্রেশনের সময় ৯-১১ এপ্রিল

নর্থ সাউথ ইউনিভার্সিটি ফাইন্যান্স ক্লাব পঞ্চমবারের মতো আয়োজন করছে মাইক্রোসফট এক্সেল সফটওয়্যার কেন্দ্রিক প্রতিযোগিতা ‘ইএসএল প্রেজেন্টস এক্সেলসিয়র ২০১৯ কো-স্পন্সরড বাই ডিবিএল সিরামিক্স’।

দুই ধাপ বিশিষ্ট এই আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার জন্য রয়েছে দুটি কর্মশালা। প্রথম কর্মশালায় এক্সেলের মৌলিক বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে। অনলাইন সাবমিশনের মধ্য দিয়ে শেষ হবে এই পর্ব। প্রথম পর্বের উত্তীর্ণরা পাবেন দ্বিতীয় কর্মশালায় অংশগ্রহণের সুযোগ।

বিজ্ঞাপন

দ্বিতীয় কর্মশালা অনুষ্ঠিত হবে মাইক্রোসফট এক্সেলের বিভিন্ন জটিল বিষয় নিয়ে। এই সকল কর্মশালাগুলো পরিচালিত হবে স্ট্র্যাটেজিক পার্টনার “ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ” এর পেশাদার প্রশিক্ষকদের দ্বারা।

বিজ্ঞাপন

রেজিস্ট্রেশনের সময়সীমা ৯ এপ্রিল থেকে ১১ এপ্রিল। প্রথম কর্মশালা ১২ এপ্রিল এবং প্রথম পর্ব ১৩ এপ্রিল। এই প্রতিযোগিতার বিজয়ী পাবেন ২৫ হাজার টাকা, প্রথম রানার আপ এবং দ্বিতীয় রানার আপ পাবেন যথাক্রমে ১৫ হাজার টাকা এবং ১০ হাজার টাকা।

এছাড়াও শীর্ষ দশ ফাইনালিস্টদের জন্য থাকছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের “একাউন্টিং এন্ড ফাইন্যান্স ডিপার্টমেন্ট” এর পক্ষ থেকে সার্টিফিকেট।

আয়োজকরা বলছেন, এই প্রতিযোগিতার মাধ্যমে একজন প্রতিযোগী মাইক্রোসফট এক্সেল সম্পর্কে দক্ষতা অর্জন করতে সক্ষম হবে। প্রতিযোগিতার প্রতিপাদ্য বিষয়গুলো হচ্ছে লার্ন, ইমপ্লিমেন্টে এবং এক্সেল। এটি কেবল একটা প্রতিযোগিতা নয়। এই প্রতিযোগিতার মাধ্যমে একজন প্রতিযোগী যেমন তার মেধার বিকাশ ঘটাতে সক্ষম হবে, ঠিক তেমনি ভবিষ্যতে বিভিন্ন প্রফেশনাল সেক্টরে দক্ষতা অর্জনের জন্য নিজেকে প্রস্তুত করতে পারবেন।

এন এস ইউ ফাইন্যান্স ক্লাব, নর্থ সাউথ ইউনিভার্সিটির “একাউন্টিং এন্ড ফাইন্যান্স ডিপার্টমেন্ট” এর অধীনস্ত একটি কো-কারিকুলার ক্লাব।