চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে নয়া দিল্লীতে রাষ্ট্রপতি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে নয়া দিল্লীতে পৌঁছেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।

বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে নয়া দিল্লীর ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান রাষ্ট্রপতি।

বিজ্ঞাপন

বিমানবন্দরে বাংলাদেশের রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব টি এস ত্রিমূর্তি, ভারতে বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে সফরসঙ্গীদের নিয়ে ঢাকা থেকে বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১৫১৩-এ করে দিল্লীর উদ্দেশে রওনা হন রাষ্ট্রপতি।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মন্ত্রী পরিষদের সদস্য, কূটনৈতিক কোরের ডিনসহ কূটনীতিক, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্যসচিব, তিন বাহিনীর প্রধান, পুলিশের প্রধান পরিদর্শকসহ বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিদায় জানান।

টানা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার এই আনুষ্ঠানিকতায় বিমসটেকের সদস্যভুক্ত দেশগুলোর সরকার ও রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানিয়েছেন মোদি। তারই অংশ হিসেবে বাংলাদেশ থেকে এই শপথে অনুষ্ঠানে যোগ দিচ্ছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। সফরের অংশ হিসেবে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন আবদুল হামিদ।

তিন দিনের সফর শেষে ৩১ মে রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।

Bellow Post-Green View