চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নরসিংদী ও ফেনীতে পৌর নির্বাচনে চলছে ভোটগ্রহণ

নরসিংদীর ঘোড়াশাল ও ফেনীর ছাগলনাইয়া শান্তিপূর্ণ পরিবেশে পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ইলেক্টনিক ভোটিং মেশিন (ইভিএমএ) সকাল ৮টায় শুরু হওয়া ভোট গ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

নরসিংদীর ভোট গ্রহণ শান্তিপূর্ন হচ্ছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মেছবাহ উদ্দিন আহমেদ ।

Reneta June

নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতিক নিয়ে আল মুজাহিদ হোসেন তুষার, মোবাইল ফোন প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী (আ’লীগের বিদ্রোহী) তানজিরুল হক রনি এবং হাতপাখা প্রতিক নিয়ে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ইকরাম হোসেনসহ তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া ১৬ জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ৫৩জন সাধারণ কাউন্সিলর প্রার্থী অংশ নিয়েছে এই নির্বাচনে।

বিজ্ঞাপন

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ৬২ হাজার ২৪৮ ভোটারের এই পৌরসভায় শান্তিপূর্ন ভোট গ্রহণ সম্পন্ন করতে ইতিমধ্যেই সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ৯টি ওয়ার্ডের ২৪টি কেন্দ্রের ১৮৬টি কক্ষে অনুষ্ঠিত হচ্ছে ভোট গ্রহণ। আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোতায়েন রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ বিপুল সংখ্যক আইন-শৃংখলা বাহিনীর সদস্য।

এদিকে, ফেনীর ছাগলনাইয়া পৌরসভায় নির্বাচনে মেয়র পদে দুই  জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ১১ জন এবং সাধারণ ওয়ার্ডে ৪১ জনসহ মোট ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। পৌরসভার ৩৫ হাজার ৬৫৯ জন ভোটার এবার প্রথম ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন অফিস জানায়, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি রয়েছে পর্যাপ্তসংখ্যক পুলিশ, বিজিব, র‍্যাব ও আনসার সদস্য। রয়েছে স্টাইকিং ফোর্স, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রের নেতৃত্বে আলাদা ভ্রাম্যমাণ আদালত।