চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নভেম্বরে শ্রীলঙ্কায় ‘এ’ দল পাঠাবে বিসিবি

Nagod
Bkash July

বাংলাদেশ ‘এ’ দলের কার্যক্রমে স্থবিরতা নিয়ে যখন অনেক জল্পনা-কল্পনা, তখন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দলকে পাঠানোর পরিকল্পনা অনেকটাই চূড়ান্ত।

Reneta June

সব ঠিক থাকলে নভেম্বরে জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা শ্রীলঙ্কা খেলতে যাবেন ‘এ’ দলের অধীনে। বুধবার সংবাদমাধ্যমকে আকরাম বলেন, ‘গত ৪-৫ মাস ধরে আমরা শ্রীলঙ্কায় ‘এ’ দলের সফরের চেষ্টা করে আসছিলাম। সম্প্রতি ওরা এই সফর নিশ্চিত করেছে, আমাদের নভেম্বরে সময় দিয়েছে।’

‘যদি আমাদের কোনো ব্যস্ততা না থাকে, নভেম্বরে ‘এ’ দল শ্রীলঙ্কা সফরে যাবে। লংগার ভার্সন বেশি গুরুত্ব পাবে। যারা জাতীয় দলের বাইরে আছে এটা তাদের জন্য বড় সুযোগ, বড় দলের বিপক্ষে খেলার। তাই লংগার ভার্সনের চেষ্টা করব।’

শিগগিরই শুরু হবে ছায়া দল হিসেবে বাংলাদেশ টাইগারের কার্যক্রম। তবে ‘এ’ দলের এই সফরের সাথে ছায়া দলের কার্যক্রম সাংঘর্ষিক হবে না বলেই জানালেন আকরাম।

‘এ’ দলের কার্যক্রম নিয়ে গত কয়েকদিন বেশ হইচই ছিল ক্রিকেটপাড়ায়। জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের তৈরি রাখতে শিগগিরই শুরু হবে জাতীয় দলের ছায়া দলের কার্যক্রমও।

ধারণা করা হচ্ছিল, ‘এ’ দলের কার্যক্রম না থাকাতেই ছায়া দলের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। স্বাভাবিকভাবেই ‘এ’ দলের কার্যক্রম যারা পরিচালনা করেন, সেই ক্রিকেট অপরেশন্স বিভাগের কর্মদক্ষতা নিয়েও প্রশ্ন উঠেছিল। বিভাগীয় প্রধান আকরামের অবশ্য দাবি, করোনার কারণে বাধাগ্রস্ত হয়েছে কার্যক্রম।

BSH
Bellow Post-Green View