চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নভেম্বরে বাংলাদেশে আসছে নিরবের মালয়েশিয়ান ছবি

গত ২৮ ফেব্রুয়ারি মালয়েশিয়ার ১০৬ সিনেমা হলে মুক্তি পেয়েছিল বাংলাদেশের নায়ক নিরব অভিনীত ওই দেশের ছবি ‘বাংলাশিয়া’। মুক্তির সময় সেখানে প্রচার-প্রচারণাতেও অংশ নিতে দেখা যায় দেশের এই অভিনেতাকে। এবার বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে নিরবের সেই আলোচিত ছবিটি। 

নিরব চ্যানেল অনলাইনকে জানান, আগামী নভেম্বর মাসেই বাংলাদেশের দর্শক দেখতে পাবেন তার মালয়েশিয়ান ছবি ‘বাংলাশিয়া’। তিনি বলেন, এদেশে মুক্তির জন্য তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতি পেয়েছি গত ১১ এপ্রিল। নির্মাতা অনন্য মামুনের প্রযোজনা সংস্থা অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘বাংলাশিয়া’ বাংলাদেশে মুক্তি দেয়া হচ্ছে।

বিজ্ঞাপন

‘বাংলাশিয়া’ পুরোপুরি মালয়েশিয়ান ছবি। ২০১৪ সালে নির্মিত এ ছবি দেশটিতে প্রায় ৫ বছর নিষিদ্ধ ছিল।ছবির ৩১ টি দৃশ্য মালয়েশিয়ার সরকারের বিপক্ষে যাওয়ায় সরকার ছবিটির ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করে। বেশ কিছু কাটছাঁটের পরে গত ১২ ফেব্রুয়ারি নিষেধাজ্ঞা তুলে নেয়া হয় এবং সিনেমার নাম দেয়া হয় ‘বাংলাশিয়া ২.০’।

তার আগে মালয়েশিয়াতে মুক্তি না পেলেও সিনেমাটি নিউইয়র্ক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, ওসাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়। নিরব বলেন, বাংলাদেশে ‘বাংলাশিয়া’ মুক্তি পাবে বাংলা ভাষায়। এজন্য বর্তমানে ডাবিং করা হচ্ছে। শেষ হলে সেন্সরে জমা দেব। নভেম্বরে সিনেমা হলে দর্শক দেখতে পারবেন।

‘বাংলাশিয়া’ সিনেমায় নিরবকে কখনো বাবুর্চি, কখনো মোটর মেকানিকস, আবার কখনো কোনো প্রতিষ্ঠানের কর্মচারী হিসেবে দেখা যাবে।

তার মতে, ‘এটি চলচ্চিত্র ক্যারিয়ারে অন্যতম একটা অর্জন। এমন একটি ছবিতে অভিনয়ের সুযোগ না পেলে বড় অর্জন থেকে বঞ্চিত হতাম।’

‘বাংলাশিয়া’ সিনেমায় নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের তারকা আতিকা সুহাইমি। এই ছবির পরিচালক নেমউই গানের সঙ্গেও যুক্ত। তিনি এর আগে পাঁচটি সিনেমা পরিচালনা করেছেন।

Bellow Post-Green View