চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নব্বই দশকের আলোচিত মমতা কুলকার্নিকে নিয়ে সিনেমা

বলিউডে ৯০ দশকের জনপ্রিয় অভিনেত্রীদের নাম যদি বলতেই হয় তবে অবশ্যই উল্লেখ করতে হবে মমতা কুলকার্নির নামটি। বলিউডে অভিষেকের শুরুতেই বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ নবাগত অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও জিতে নিয়েছিলেন এই অভিনেত্রী।

শুধু তাই নয় বলিউডের লাস্যময়ী অভিনেত্রী হিসেবেও পরিচিত ছিলেন তিনি। কিন্তু জীবনের উত্থান পতনে হঠাৎই বলিউড থেকে হারিয়ে যান মমতা। কিন্তু কেন?

বিজ্ঞাপন

এবার সেই লাস্যময়ীর জীবন কাহিনী তার ভক্ত অনুরাগীদের সামনে তুলে ধরার পরিকল্পনা করছেন প্রযোজক নিখিল দ্বিবেদী।

বিজ্ঞাপন

বিলাল সিদ্দিকীর ‘দ্য স্টারডাস্ট অ্যাফেয়ার’ বইটির সত্ব কিনে নিয়েছেন নিখিল। যা মমতা কুলকার্নির অশান্ত ও ঘটনাবহুল জীবনের উপর ভিত্তি করে লিখিত হয়েছে। যদিও তার বলিউডের জীবন যাত্রা সম্পর্কে মোটামুটি প্রায় সবাই অবগত। তবুও আশা করা যাচ্ছে দীর্ঘ দিন পর এই নায়িকার জীবনী নিয়ে নির্মিত সিনেমা ব্যাপক হিট হবে।

তবে মমতার রাজ শুধু ফিল্ম ক্যারিয়ারেই সীমাবদ্ধ ছিল না। মাদক মাফিয়া ভিকি গোস্বামীর প্রেমে পড়ে ড্রাগ পাচারের সঙ্গেও যুক্ত ছিলেন এই অভিনেত্রী। এমনকি দুবাইয়ে পুলিশের হাতেও গ্রেপ্তার হয়েছিলেন তিনি। বর্তমানে ভিকিকে বিয়ে করে কেনিয়াতে রয়েছেন মমতা।

মমতা কুলকার্নি অভিনীত ছবিগুলো মধ্যে ‘আশিকী আওয়ারা, ‘ওয়াক্ত হামারা হ্যায়’, ‘ক্রান্তিভীর’, ‘করণ অর্জুন’, ‘সাবসে বাড়া খিলাড়ি’, ‘বাজি’, ‘চায়না গেট’ সহ বহু ছবি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছিল। এ পর্যন্ত বাংলা, হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম ভাষা অর্ধশতাধিক ছবিতে অভিনয় করেছেন।