চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

নতুন বছরে বিশ্বজুড়ে মৃত্যু বেড়েই চলেছে

বিজ্ঞাপন

নতুন বছরে বিশ্বজুড়ে করোনাভাইরাসের ভয়াল থাবায় একের পর এক নতুন রেকর্ডে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করেছে।আগের সব রেকর্ড ভেঙে শেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড সাড়ে ৩৬ লাখ ছাড়িয়েছে। এই সময়ে মৃত্যুবরণ করেছেন প্রায় ১০ হাজার জন।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, বাংলাদেশ সময় শনিবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বে ৩৬ লাখ ৩২ হাজার ৬৮১ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

pap-punno
Bkash May Banner

শেষ ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ৭ লাখ ৭৯ হাজার ৩৬ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৭৭৭ জনের। দৈনিক আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সে নতুন শনাক্ত হয়েছে ৪ লাখ  ৮৫১ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ২৩৩ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় স্থানে থাকা ভারতে শেষ ২৪ ঘণ্টায় নতুন রেকর্ড শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৫ হাজার ৪৫৮ জন। মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে আছে দেশটি ।গত ২৪ ঘণ্টায় দেশটি ৪৮৯ জন । এই সময়ে সংক্রমণে চতুর্থ স্থানে আছে ইউরোপের দেশ ইটালি।ইটালিতে নতুন আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ১০৬ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩৭৩ জনের।

এছাড়াও শেষ ২৪ ঘণ্টায় যুক্তরাজ্য, ব্রাজিল, স্পেন, জার্মানি এবং আর্জেন্টিনায় নতুন শনাক্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। সংক্রমণ বাড়লেও দেশগুলোতে মৃত্যুর সংখ্যা কমছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View