চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নতুন জায়গা, নতুন দিন, রুটিন একই

বিশেষ কারণ ছাড়া রুটিনের বাইরে একটি দিনও কাটাতে চান না মুশফিকুর রহিম। স্থান, কাল বদলালেও একই অভ্যাসে নিজেকে ধরে রাখতে পছন্দ করেন বাংলাদেশের ব্যাটিং ভরসা। তারই একটি নমুনা দেখা গেল সোমবার।

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা শুরুর আগে রাজধানী ছেড়ে কিছুদিনের জন্য বগুড়ায় নিজ বাড়িতে গিয়েছেন মুশফিক। দীর্ঘদিন পর জন্মস্থানে ফিরেও থেমে নেই তিনি। সকাল হতেই নেমে পড়েছেন ফিটনেস ধরে রাখার মিশনে।

বিজ্ঞাপন

প্রত্যুষে এলাকার রাস্তায় রানিং করে সেই ভিডিও মুশফিক পোস্ট করেছেন ফেসবুক পেজে। শিরোনামে লিখেছেন- নতুন জায়গা, নতুন দিন, কিন্তু রুটিন একই।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকাল থেকে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে স্কিল অনুশীলন করবেন মুশফিক। বিসিবি টাইগার ক্রিকেটারদের যে সূচি তৈরি করেছে, সেখানে দেখা যাচ্ছে ২৫-২৭ আগস্ট মুশি অনুশীলন করবেন সেখানে।

এদিকে করোনা বিরতি কাটিয়ে প্রথমবারের মতো মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করবেন ওপেনার লিটন দাস।

দেশের ছয় ভেন্যুতে নারী ও পুরুষ ক্রিকেটার মিলে প্রায় ৫০ জন ব্যক্তিগত অনুশীলন করছেন। শ্রীলঙ্কা সফর সামনে রেখে ২১ সেপ্টেম্বর মুশফিক-মুমিনুলরা মিরপুরে শুরু করবেন আনুষ্ঠানিক প্রস্তুতি ক্যাম্প।