চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নতুন চুক্তিতে বেড়েছে টাইগারদের বেতন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এবছরের কেন্দ্রীয় চুক্তিতে খেলোয়াড় সংখ্যা বাড়ার পাশাপাশি বেতনও কিছুটা বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ক্যাটাগরি অনুযায়ী ১৫ থেকে ৩৫ শতাংশ বাড়ানো হয়েছে বেতন।

‘আমরা তিনটা ফরম্যাট (টেস্ট, ওয়ানডে, টি-টুয়েন্টি) করেছি। যে বেশি ফরম্যাট খেলবে সে বেশি টাকা পাবে। এই সুযোগটা আমরা দিয়েছি। ১৫ থেকে ৩৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে ক্যাটাগরি অনুযায়ী।’

চুক্তিতে থাকা ২৪ ক্রিকেটারের মধ্যে তিন সংস্করণেই আছেন মাত্র পাঁচজন। মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

সৌম্য সরকার, নাঈম শেখ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ ও শামীম পাটোয়ারি আছেন শুধুমাত্র টি-টুয়েন্টিতে।

শুধুমাত্র টেস্টের চুক্তিতে থাকা ক্রিকেটারের সংখ্যা ছয়- মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ রাহি, সাদমান ইসলাম, সাইফ হাসান ও ইবাদত হোসেন।

টেস্ট ও ওয়ানডে সংস্করণে আছেন- তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে নাম সরিয়ে নেয়া তামিম ইকবাল নেই এই সংস্করণে। টেস্টে রাখা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদকে।

ওয়ানডে ও টি-টুয়েন্টি সংস্করণে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

বিজ্ঞাপন