চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নকল মাস্ক সরবরাহকারী প্রতিষ্ঠানের মালিক শারমিন জাহান গ্রেপ্তার

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নিম্নমানের মাস্ক সরবরাহের অভিযোগের মামলায় অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক শারমিন জাহানকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগ।

শুক্রবার রাতে শারমিন জাহানকে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন

ডিএমপি’র গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) আজিমুল হক চ্যানেল আই অনলাইনকে বলেন, দায়ের করা মামলায় তাকে রাজধানীর শাহবাগ এলাকা থেকে রাতে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শনিবার তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

এরআগে বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় নকল মাস্ক সরবরাহের অভিযোগে অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারীর বিরুদ্ধে মামলা দায়ের করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রক্টর মোজাফফর আহমেদ।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আবুল হাসান বলেন, মামলায় অভিযোগ করা হয়েছে যে অপরাজিতা ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠান বিএসএমএমইউ’র চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য ১১ হাজার এন-৯৫ মাস্ক সরবরাহের অনুমতি পায়। মাস্কগুলো সরবরাহের পর চিকিৎসকরা ব্যবহারের সময় কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। চিকিৎসকরা জানান যে মাস্কগুলো মান সম্মত নয়। স্থানীয় বাজারের তৈরি করা মানহীন মাস্ক দেওয়া হয়েছে। এগুলো পরিধান করে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান করা সম্ভব নয়। পরে বিএসএমইউ কর্তৃপক্ষ পরীক্ষা করে নিশ্চিত হয় যে মাস্কগুলো মান সম্মত নয়।