চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ধোনির জায়গায় যেতে পান্টের ১৫ বছর লাগবে’

উইকেটকিপিং কিম্বা ব্যাটিং, কোনোটাতেই ছাপ ফেলতে পারছেন না রিশভ পান্ট। তার সাম্প্রতিক ফর্ম প্রায় তলানিতে গিয়ে ঠেকেছে। যার গ্রাফ ক্রমেই নিম্নমুখী। পান্ট মাঠে কোনো ভুল করলেই শুনছেন ‘ধোনি…ধোনি’ রব।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি মনে করছেন, এসবের সঙ্গে অভ্যস্ত হয়ে উঠুক পান্ট। আর নিজে থেকেই খুঁজে নিক সাফল্যের রাস্তা।

শুক্রবার ‘ইন্ডিয়া টুডে কনক্লেভ (ইস্ট))’-এ হাজির ছিলেন সাবেক এই অধিনায়ক, সেখানেই এসব কথা বলেছেন তিনি।

সবশেষ বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও পান্টের ব্যাটিংয়ের পাশাপাশি কিপিং নিয়ে চূড়ান্ত সমালোচনা হয়েছিল। ফলে তিনি এখন আতশ কাচের নিচে। তা সত্ত্বেও পান্টের ওপর অগাধ আস্থা ভারতীয় টিম ম্যানেজমেন্টের। ভবিষ্যতের কথা ভেবে তার পাশেই থাকবে দল।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে সেই বার্তাই দিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেছেন পান্টের পাশে না-থাকাটা তার প্রতি অসম্মানজনক হবে। শুধু বিরাটই নন রোহিতও তাকে ব্যাক করছেন। বলেছেন পান্ট একজন ম্যাচ-উইনার।

তবে সৌরভ কিন্তু কোহলি-রোহিতের দলে হাঁটেননি। তিনি বলছেন, ‘পান্ট এসবের সঙ্গে অভ্যস্ত হয়ে উঠুক। সেটা তার জন্যেই ভালো। সে নিজে কানে শুনুক। আর সাফল্যের রাস্তা খুঁজে নিক। তার ওপর চাপ থাকবেই। ওই এই চাপের মধ্যদিয়ে গিয়েই নিজের পথ খুঁজে পাবে। আর প্রতিদিন একটা করে ধোনি পাওয়া সম্ভব নয়। ধোনি যা অর্জন করেছে সেই জায়গায় পান্টের যেতে ১৫ বছর লাগবে।’

ধোনির ভবিষ্যৎ প্রসঙ্গে সৌরভ বলেছেন, ‘ধোনি ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছে তার নিয়ে তাকে ধন্যবাদ জানানোর মতো ভাষা নেই বিসিসিআই’র। তার ব্যাপারে কোহিল এবং নির্বাচকদের সঙ্গে কথা বলছি। ভবিষ্যতে আমরা সময় আসলে ধোনির ভবিষ্যৎ নিয়ে কথা বলব।’

শেয়ার করুন: