চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ধীর লয়ে স্বস্তির ব্যাটিংয়ে টাইগাররা

দুর্দান্ত খেলতে থাকা মুশফিকুর রহিমের পর দ্রুতই লিটন দাসের বিদায়ে প্রথম দিনটি সম্পূর্ণ নিজেদের করে নিতে ব্যর্থ হলো বাংলাদেশ। ব্যাক্তিগত ৬৫ রান করে ডিন এলগারের ঘূর্ণির প্রথম শিকার হয়ে ফিরে যান টাইগারদের টেস্ট অধিনায়ক মুশফিক। আর তিন রান করেই জেপি ডুমিনির তৃতীয় শিকার হয়ে ফিরে যান লিটন।

দলীয় ২১৫ এবং ২২০ রানে এ দুজন বিদায় নেন।

বিজ্ঞাপন

৭৫ তম ওভারের প্রথম বলেই বিদায় নেয়ার আগে ১২৫ বল খেলা মুশফিক টেস্ট মেজাজের খেলাই উপহার দেন। ক্যারিয়ারের ১৫ তম অর্ধশতক পূর্ণ করেন ‘মি. ডিপেন্ডেবল’।

বিজ্ঞাপন

মাহমুদুল্লাহ রিয়াদ ৯১ বলে ৩৫ রান করে প্রথম দিনে ডেল স্টেইনের দ্বিতীয় শিকার হন। দলীয় ১৮০ রানের সময় ফিরে যান মাহমুদুল্লাহ।

লাঞ্চ বিরতির পরে জেপি ডুমিনির ঘুর্ণির আঘাতে দ্রুতই দুই উইকেটের পতনে বিপাকে পরা টাইগার ব্যাটিংয়ের হাল ধরেন মুশফিক ও মাহমুদুল্লাহ। এই জুটি ৯৪ রান যোগ করে দলীয় স্কোরে।

শুরুতেই তামিমের বিদায়ের পর জেপি ডুমিনির জোড়া আঘাতে দ্রুতই ফিরে যান ইমরুল কায়েস ও মমিনুল হক। আউট হওয়ার আগে এ দুজন ৬৯ রানের এক দুর্দান্ত জুটি উপহার দেন। ৮৭ বল খেলে মমিনুল করেন ৪০ রান। ইমরুল ফিরেন ৯৩ বল খেলে ৩০ রান করে। ডেল স্টেইনের চারশোতম শিকার হয়ে মাত্র ৬ রান করেই ফিরে যান তামিম।

Bellow Post-Green View