চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ধামাকা শপিং’র অনুমোদন-লাইসেন্স নেই, লেনদেন ৭৫০ কোটি টাকার: র‌্যাব

‘ধামাকা শপিং ডট কম’-এর কোন প্রকার অনুমোদন ও লাইসেন্স নেই। গ্রাহকের টাকায় তারা ব্যবসায়িক লেনদেন করেছে কমপক্ষে ৭৫০ কোটি টাকা।

বুধবার ২৯ সেপ্টেম্বর কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর রাতে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে প্রতারণা ও অর্থ-আত্মসাতের অভিযোগে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানায় দায়ের করা একটি মামলায় ধামাকা শপিংয়ের সিইও মো. সিরাজুল ইসলাম রানা সহ তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তাররা হলেন,  ‘ধামাকা শপিং ডট কম’ এর সিওও মো. সিরাজুল ইসলাম রানা (৩৪),  মো. ইমতিয়াজ হাসান সবুজ (৩১), মো. ইব্রাহিম স্বপন (৩৩)।

বিজ্ঞাপন

কমান্ডার মঈন জানান, মো. সিরাজুল ইসলাম রানা ‘ধামাকা শপিং ডট কম সিওও; ইমতিয়াজ হাসান সবুজ, ক্যাটাগরি হেড “মোবাইল ফ্যাশন ও লাইফ স্টাইল” এবং ইব্রাহীম স্বপন, ক্যাটাগরি হেড “ইলেক্ট্রনিক্স” হিসেবে নিযুক্ত।  ২০১৮ সালে “ধামাকা ডিজিটাল” পরবর্তীতে ২০২০ হতে  “ধামাকা শপিং ডট কম” নামে কার্যক্রম শুরু হয়। গ্রেপ্তাররা ২০২০ থেকে প্রতিষ্ঠানের সাথে যুক্ত এবং ২০২০ সালের অক্টোবর হতে প্রতিষ্ঠানটি নেতিবাচক এগ্রেসিভ স্ট্রাটিজি নিয়ে মাঠে নামে।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে কমান্ডার মঈন বলেন,  “ধামাকা শপিং ডট কম” এর কোন প্রকার অনুমোদন ও লাইসেন্স নাই; ব্যবসায়িক একাউন্ট নাই। ব্যবসা পরিচালনায় ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড নামক প্রতিষ্ঠানের একাউন্টের মাধ্যমে ব্যবসায়িক লেনদেন করা হয়েছে।

তিনি বলেন, এ পর্যন্ত প্রায় ৭৫০ কোটি টাকা লেনদেন হয়েছে। বিপুল পরিমান অর্থ লেনদেন হওয়া সত্ত্বেও বর্তমানে ঐ অ্যাকাউন্টে মাত্র যতসামান্য টাকা জমা রয়েছে। বর্তমানে সেলার বকেয়া রয়েছে প্রায় ১৮০-১৯০ কোটি টাকা, কাস্টমার বকেয়া ১৫০ কোটি টাকা এবং কাস্টমার রিফান্ড চেক বকেয়া ৩৫-৪০ কোটি টাকা।

বিজ্ঞাপন