চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ধাওয়ান থাকছেন না, বিকল্পও নেয়া হচ্ছে না

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য শেখর ধাওয়ানকে নিয়েই দল ঘোষণা করছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু অসুস্থ স্ত্রীর পাশে থাকতে সিরিজের প্রথম তিন ওয়ানডে থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই ওপেনার।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে ধাওয়ানের নাম যেমন থাকছে না, তার পরিবর্তে অন্য কাউকেও দলে নেয়া হচ্ছে না। বিসিসিআই আশা করছে শেষ দুই ওয়ানডেতে ফর্মে থাকা ধাওয়ানকে পাওয়া যাবে।

বিবৃতিতে ভারতীয় বোর্ড জানিয়েছে, উদ্বোধনী ব্যাটসম্যান শেখর ধাওয়ান অস্ট্রেলিয়া সিরিজের প্রথম তিনটি ওয়ানডেতে থাকছেন না। অসুস্থ স্ত্রীর পাশে থাকতে ছুটির অনুরোধ করেছিলেন তিনি। বোর্ডের সিনিয়র সিলেকশন কমিটি ভারতীয় দলের জন্য তার জায়গায় অন্য কারও নাম ঘোষণা করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে।’

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্যগত সিরিজ সমাপ্ত না করেই দেশে ফিরেছিলেন ধাওয়ান। মায়ের অসুস্থতার কারণে লঙ্কানদের বিপক্ষে একটি ওয়ানডে ও সফরের একমাত্র টি-টুয়েন্টিতে খেলতে পারেননি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে নামবে ভারত, ম্যাচটি চেন্নাইয়ে। পরের দুই ওয়ানডে যথাক্রমে ২১ সেপ্টেম্বর কলকাতা ও ২৪ সেপ্টেম্বর ইন্দোরে। সিরিজের শেষ দুই ওয়ানডে হবে ২৮ সেপ্টেম্বর বেঙ্গালুরু ও ১ অক্টোবর নাগপুরে।

প্রথম তিন ওয়ানডের ভারতীয় দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মনিষ পান্ডে, কেদার যাদব, আজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, জুঝবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও মোহাম্মদ সামি।

বিজ্ঞাপন