চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ধর্ষণের প্রতিবাদে নেত্রকোনায় অবস্থান ধর্মঘট

সারাদেশে ধর্ষণ ও হত্যার সাজা মৃত্যুদণ্ড করার দাবি নেত্রকোনায় বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট করেছে জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি।

পরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে বিক্ষোভকারীরা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা থেকে দেড়ঘণ্টা শহরের মোক্তারপাড়া ব্রিজের উপর সড়ক অবরোধ করে এই বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালিত হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এতে জেলা শহরের মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা একাত্মতা পোষণ করেন।

পরে জেলা প্রশাসক কাজী অবদুর রহমান ও পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী এসে বিক্ষোভকারীদের সাথে একাত্মতা পোষণ করে জেলাকে নিপীড়ন ও ধর্ষণমুক্ত করতে দ্রুত প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

এর আগে বিক্ষোভ সমাবেশে জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক সাংবাদিক আলপনা বেগমের পরিচালনায় বক্তব্য রাখেন, ৭১ এর রণাঙ্গণের মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, দৈনিক আমাদের নেত্রকোনা পত্রিকার সম্পাদক মাহফুজ স্বপন, স্বাবলম্বীর কর্মসূচি পরিচালক স্বপন পাল, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি এডভোকেট দিলোয়ারা বেগম, সাবেক সম্পাদক কোহিনুর বেগম, নারী প্রগতির মৃনাল কান্তি চক্রবর্তী, কল্পনা মহানায়ক, মহিলা পরিষদের মোর্শেদা শিরীন চিশতি, মোহনগঞ্জ সমিতির ইকবাল হাসান, নিহত কিশোরী গৃহকর্মী মারুফার মা আকলিমা, সাহিত্য সমাজের সাইফুল্লা এমরান, মো. তোফায়েল খান, মীর্জা হৃদয় সাগর, শিল্পী ভট্টাচার্য প্রমুখ।

সেসময় বক্তারা সিলেট, নোয়াখালীসহ সারাদেশের ধর্ষণ ও হত্যায় দোষীদের সর্বোচ্চ এবং একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।