চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ধর্ষণের অভিযোগ: পাকিস্তানের ক্রিকেট অধিনায়ককে আদালতের হুঁশিয়ারি

পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন হামিজা মুখতার নামের এক নারী। সেই নারী ও তার পরিবারকে হয়রানি বন্ধের জন্য বাবরকে আদেশ দিয়েছেন লাহোর আদালত।

বাবরের বিরুদ্ধে গত সপ্তাহে অভিযোগ দাখিল করে হামিজা আদালতকে জানান, বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ করেন পাকিস্তানি অধিনায়ক। বিচারক নুমান মোহাম্মদ নাঈমের কাছে করা পিটিশনে হামিজা বলেন, ধর্ষণের কারণে তিনি গর্ভবতী হয়ে পড়েন এবং বিষয়টি জানার পর বাবর তাকে গর্ভপাতে বাধ্য করেন। অভিযোগের প্রেক্ষিতে মেডিকেল রিপোর্টও জমা দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অভিযোগকারী তার অভিযোগপত্রে জানান, ক্রিকেটার হিসেবে খ্যাতির চূড়ায় ওঠার আগে তার সঙ্গে সম্পর্ক ছিলো বাবরের। ধর্ষণের অভিযোগ তুলে নাসিরাবাদ থানায় মামলা করতে চাইলে আবারও বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে সেই মামলা প্রত্যাহার করতে বাধ্য করেন বাবর। খ্যাতিমান হওয়ার পর তাকে বিয়েতে অস্বীকৃতি জানান পাকিস্তানি অধিনায়ক। হামিজা পরে মামলা করতে চাইলে সেই মামলা ফিরিয়ে দেয় পুলিশও।

পাকিস্তানের তিন ফরম্যাটের ক্রিকেটে সদ্য দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক বাবর আজম বর্তমানে নিউজিল্যান্ড সফরে আছেন। বোর্ডের গণমাধ্যম ও যোগাযোগ বিভাগের পরিচালক সামিয়ুল হাসান জানিয়েছেন, এটি বাবরের পারিবারিক বিষয়, যাতে তারা কোনো হস্তক্ষেপ করবেন না।